জার্মানির জালে জোড়া গোল দিয়ে শেষ আটে ইংল্যান্ড

27
  |  বুধবার, জুন ৩০, ২০২১ |  ১২:২৭ পূর্বাহ্ণ
ads here

জার্মানিকে কাঁদিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ আটে জায়গা করে নিল ইংল্যান্ড। দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচে ২-০ গোলে জয় পায় গ্যারেথ সাউথগেটের শিষ্যরা।ইংলিশদের হয়ে একটি করে গোল করেন রাহিম রাহিম স্টার্লিং ও হ্যারি কেইন।

ads here

মঙ্গলবার ওয়েম্বলি স্টেডিয়ামে শেষ ষোলোর ম্যাচে মুখোমুখি হয় দুদল।

যেখানে ৯টি শট নিয়ে গোলমুখে তিনটি করতে পারে জোকিয়াম লোর শিষ্যরা। তবে ইংল্যান্ড ৫টি শটের ৪টিই গোলমুখে রাখতে পারে। যেখান থেকে দুটিতে সফল হয় দলটি।

শুরুতেই ইংল্যান্ড শিবিরে ভয় জাগায় জার্মানি।

ম্যাচের তৃতীয় মিনিটে জোসুয়া কিমিখের বাই লাইন ক্রস হেডের মাধ্যমে সামাল দেন কাইল ওয়াকার। এ যাত্রায় বেঁচে যায় ইংলিশরা।

অবশ্য ১৩তম মিনিটে ছোট একটি সুযোগ পায় ইংল্যান্ড। জার্মানির কর্ণার পতাকার কাছ থেকে বুকায়ো সাকা ফ্রি-কিক নিলে অ্যান্তোনিও রুডিকার ক্লিয়ার করে দেন। পরে ২৭তম মিনিটে এগিয়ে যাওয়ার আরও একটি সুযোগ আসে ইংল্যান্ডের। তবে কিয়েরান ট্রিপিয়েরের ক্রস থেকে হ্যারি ম্যাগুইর গোলে পরিণত করতে পারেননি।

৩৩তম মিনিটে লিড নেওয়ার সুযোগ আসে জার্মানি শিবিরে। কাই হাভার্টজ টিমো ভার্নার দিকে বক্সের ভেতর বল ঠেলে দিলে শট নেন চেলসি তারকা। তবে দারুণভাবে সেভ করেন ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

প্রথমার্ধের যোগ করা সময়ে বড় সুযোগ পায় ইংল্যান্ড। রাহিম স্টার্লিং দৌড়ে বল নিয়ে পাস দেন কেইনের দিকে। তবে হার নিয়ন্ত্রণহীন পাস সাকারে দিকে গেলেও প্রতিপক্ষের ডিফেন্ডাররা সহজেই ক্লিয়ার করে দেন।

ম্যাচের দ্বিতীয়াধে আক্রমণের ধার বাড়া ঘরের মাঠে খেলতে নামা ইংল্যান্ড। এরই সুবাদে খেলার ৭৫তম মিনিটে স্টার্লিংয়ের গোলে লিড নেয় দলটি। দলীয় আক্রমণ থেকে কেইন জ্যাক গ্রিলিশকে দেন। গ্রিলিশ লুক শ’র দিকে বল ঠেলে দিলে তিনি স্টার্লিংকে পাস করেন। আর সেখান থেকে গোল করতে কোনো ভুল করেননি এই ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার।

এগিয়ে গিয়ে আত্মবিশ্বাসী ইংলিশরা ১০ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করে। লুক শ’র পাস জ্যাক গ্রিলিশ পেলে তিনি কেইনের দিকে চিপ করে ক্রস করেন। সেখান থেকে হেডের মাধ্যমে জালে জড়ান এই টটেনহ্যাম তারকা।

খেলার বাকি সময় দুদল বেশ কয়েকটি চেষ্টা করলেও আর গোল হয়নি। ফলে অসাধারণ জয় নিয়েই মাঠ ছাড়ে ইংল্যান্ড।

চস/আজহার

ads here