চট্টগ্রামে করোনায় আরও ১০ মৃত্যু, শনাক্ত ৩৯৯

37
  |  বুধবার, জুন ৩০, ২০২১ |  ১:১৪ অপরাহ্ণ
ads here

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ জন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা ৬৯৪ জন।

ads here

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৯৯ জনের দেহে। এ নিয়ে টানা তিন দিন চট্টগ্রামে ৩০০ জনের উপরে করোনা শনাক্ত হলো। করোনা শনাক্তের হার ২৯.২৫ শতাংশ।

বুধবার (৩০ জুন) সকালে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। আরও জানা যায় চট্টগ্রামের ৯টি ও কক্সবাজারে একটি ল্যাবে ১ হাজার ৩৬৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৯৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ২৮৪ জন এবং বিভিন্ন উপজেলার ১১৫ জন রয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৮ হাজার ৭২৪ জনে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪১৫ জনের নমুনা পরীক্ষা করে ১৩৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৯৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৪ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৫ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৭ জনের নমুনা পরীক্ষায় ২৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১১ জনের নমুনা পরীক্ষায় ৫ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১১ জনের নমুনা পরীক্ষায় ৪৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৬৬ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৩৫ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় ৩০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চস/স

ads here