চট্টগ্রামে সর্বোচ্চ শনাক্তের দিনে ৫ মৃত্যু

37
 ডেস্ক রিপোর্ট |  বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১ |  ১১:০৩ পূর্বাহ্ণ
ads here

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫৫২ জনের দেশে। জেলায় যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। একইসময়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৫ জনের মৃত্যু হয়েছে।

ads here

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২৬.৭৭ শতাংশ। এর আগে গত ১২ এপ্রিল সর্বোচ্চ ৫৪১ জনের করোনা শনাক্ত হয়েছিল।

বৃহস্পতিবার (১ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২ হাজার ৬২ জনের নমুনা পরীক্ষা করে ৫৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৩৯৬ জন এবং বিভিন্ন উপজেলার ১৫৬ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২৬.৭৭ শতাংশ।

উপজেলায় করোনা শনাক্তদের মধ্যে হাটহাজারীর ৩৬ জন, সীতাকুণ্ডের ৩০ জন, মিরসরাইয়ে ২১ জন, রাউজানে ১৪ জন, ফটিকছড়িতে ১৩ জন, রাঙ্গুনিয়ায় ১২ জন, বোয়ালখালীতে আটজন, লোহাগাড়ায় ছয়জন, আনোয়ারায় পাঁচজন, চন্দনাইশে, পটিয়ায় চারজন করে এবং বাঁশখালীতে তিনজন ​রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত ৫৯ হাজার ৩১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মারা যাওয়া তিনজন নগরের, আর দুইজন নগরের বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে জেলায় এ পর্যন্ত মোট ৭০৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৭৭ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ২২৯ জন।

আরো পড়ুন: রামেক করোনা ইউনিটে আরো ২২ জনের মৃত্যু

এর আগে বুধবার (৩০ জুন) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যান ১০ জন। করোনা শনাক্ত হয়েছিল ৩৯৯ জনের। করোনা শনাক্তের হার ছিল ২৯.২৫ শতাংশ।

চস/স

ads here