চট্টগ্রামে আরও ৬ মৃত্যু, শনাক্ত ৩৬৯

34
 ডেস্ক রিপোর্ট |  রবিবার, জুলাই ৪, ২০২১ |  ১২:১৩ অপরাহ্ণ
ads here

চট্টগ্রামে একদিনের ব্যবধানে আবারও করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৬৯ জন। এ সময় করোনায় মৃত্যু হয়েছে ৬ জনের। শনাক্তের হার ৩৪.১৭ শতাংশ। এ পর্যন্ত সর্বমোট আক্রান্তে সংখ্যা ৬০ হাজার ৩৬৮ জন।

ads here

রবিবার (৪ জুলাই ) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া যায়। তথ্যে আরও পাওয়া যায় চট্টগ্রামের ৬ টি ও কক্সবাজারে একটি ল্যাবে ১ হাজার ৮৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের ২২৩ জন এবং বিভিন্ন উপজেলার ১৪৬ জন রয়েছেন।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩২৮ জনের নমুনা পরীক্ষা করে ৬৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৪৮ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে ৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৪ জনের নমুনা পরীক্ষায় ১৮ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষায় ০৬ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৪০ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জন, ইপিক হেলথ কেয়ারে ৩৬ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয় নি। এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় ১০০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
বৃহস্পতিবার (১ জুলাই) চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছিল ৫৫২ জনের। মৃত্যু হয়েছিল পাঁচ জনের। শনাক্তের হার ছিল ২৬.৭৭ শতাংশ।

চস/স

ads here