চট্টগ্রামে শনাক্তে ফের রেকর্ড, মৃত্যু ৫

44
 ডেস্ক রিপোর্ট |  সোমবার, জুলাই ৫, ২০২১ |  ১১:৩২ পূর্বাহ্ণ
ads here

চট্টগ্রামে একদিনের ব্যবধানে আবারও আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫৯ জন, যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ সময় করোনায় মৃত্যু হয়েছে আরও ৫ জনের। শনাক্তের হার ৩৪.১২ শতাংশ। এ পর্যন্ত সর্বমোট আক্রান্তে সংখ্যা ৬০ হাজার ৯২৭ জন।

ads here

সোমবার (৫ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। এর আগে গত ১ জুলাই সর্বোচ্চ ৫৫২ জনের করোনা শনাক্ত হয়েছিল। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারে একটি ল্যাবে এক হাজার ৬৩৮ জনের নমুনা পরীক্ষায় ৫৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৪১৪ জন এবং বিভিন্ন উপজেলার ১৪৫ জন রয়েছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৮০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১২৯ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৯৫ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৯ জনের নমুনা পরীক্ষায় ২১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৩০ জনের নমুনা পরীক্ষা করে ২১ জন, ইপিক হেলথ কেয়ারে ১১০ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯১ জনের নমুনা পরীক্ষায় ৮০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭০ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ২০৮ জনের নমুনা পরীক্ষায় ৬৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

আরো পড়ুন: রামেকে আরো ১৮ জনের মৃত্যু

রোববার (৪ জুলাই) চট্টগ্রামে ৩৬৯ জনের করোনা শনাক্ত হয়েছিল। মৃত্যু হয়েছিল ছয় জনের। শনাক্তের হার ছিল ৩৩.৮৮ শতাংশ।

চস/স

ads here