সেমিফাইনালে ব্রাজিলের একাদশ যেমন হতে পারে

51
  |  সোমবার, জুলাই ৫, ২০২১ |  ১১:৩১ অপরাহ্ণ
ads here

কোয়ার্টার ফাইনালে কষ্টার্জিত জয়ের পর সেমিফাইনালে উঠেছে ব্রাজিল। চিলির বিপক্ষে ১০ জনের দল নিয়ে তারা জিতেছে ১-০ গোলে। এবার তাদের লড়াই ফাইনালে উঠার। বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর পাঁচটায় সেলেসাওদের প্রতিপক্ষ পেরু। এই ম্যাচে কেমন একাদশ সাজাবেন ব্রাজিল কোচ তিতে?

ads here

চিলির বিপক্ষে আগের ম্যাচে লাল কার্ড দেখায় গ্যাব্রিয়েল জেসুসের না থাকা আগেই নিশ্চিত হয়েছিল। তার জায়গায় খেলতে পারেন চিলির বিপক্ষে একমাত্র গোলটি করা পাকুয়েটা। এছাড়া আগের ম্যাচের একাদশে ব্রাজিলের খুব বেশি পরিবর্তন আনার সম্ভাবনা নেই।

ব্রাজিলের হয়ে দুর্দান্ত ফর্মে থাকা ফ্রেডের সঙ্গে মাঝমাঠের দায়িত্ব সামলাবেন ক্যাসেমিরো। এছাড়া আক্রমণভাগে নেইমারের সঙ্গী হিসেবে থাকবেন লিভারপুল তারকা রবার্তো ফিরমিনো ও রিচার্লিসন।

গোলরক্ষক হিসেবে এডারসন ও এলিসন বেকারের মধ্যে প্রতিদ্বন্দ্বীতা হলেও শেষ পর্যন্ত একাদশে দেখা যাবে ম্যান সিটি তারকা এডারসনকেই। রক্ষণে তার সামনে থাকবেন দানিলো, মার্কুইনিস, থিয়েগো সিলভা ও লোদি।

পেরুর আন্দ্রে কাররিলোও লাল কার্ড দেখেছেন আগের ম্যাচে। ব্রাজিলের বিপক্ষে তাই সেমিফাইনালে তার থাকা হচ্ছে না। কাররিলোর জায়গা নেবেন জিয়ানলুকা লাপাডোলা। এছাড়া একাদশে আর কোনো পরীক্ষা চালাবেন না পেরু কোচ রিকার্দো গারেকা।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ:

এডারসন;
দানিলো, মারকুইনিস, থিয়েগো সিলভা, লোদি;
ক্যাসেমিরো, ফ্রেড;
পাউকেটা, ফিরমিনো, রিচার্লিসন;
নেইমার

পেরুর সম্ভাব্য একাদশ:

গ্যালিজ;
করজো, রামোস, সান্টামারিয়া, ট্র্যাকো;
ওরমেনো, পেনা, তাপিয়া, ইটুন, কিউয়েভা;
ল্যাপডুলা

চস/আজহার

ads here