চট্টগ্রামে আরও ৪ মৃত্যু, শনাক্তের হার বেড়ে ৩৭.৩৯%

48
 ডেস্ক রিপোর্ট |  বুধবার, জুলাই ৭, ২০২১ |  ১১:৪১ পূর্বাহ্ণ
ads here

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৬১১ জন। এ সময়ে মারা গেছেন আরও ৪ জন। করোনা শনাক্তের হার ৩৭.৩৯ শতাংশ। গতকালের তুলনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্তের হার।

ads here

বুধবার (৭ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায় চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারে একটি ল্যাবে এক হাজার ৬৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৬১১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৪৬৫ জন ও বিভিন্ন উপজেলার ১৪৬ জন রয়েছেন। সর্বমোট শনাক্ত ৬২ হাজার ২০০ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৬ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪১৪ জনের নমুনা পরীক্ষা করে ১৫৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৪৫, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৩ জনের নমুনা পরীক্ষা করে ৭৭ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪০ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৪৫ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জন, ইপিক হেলথ কেয়ারে ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৪৩ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২১ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৩ জনের নমুনা পরীক্ষায় ২ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ২৬১ জনের নমুনা পরীক্ষায় ৮৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

আরো পড়ুন: খুলনার চার হাসপাতালে একদিনে রেকর্ড মৃত্যু

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে ৪ মারা গেছেন। তারা সবাই নগরের বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৭৩৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৮৪ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ২৫১ জন।

চস/স

ads here