১০ আগস্ট শুরু হবে ৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা

35
  |  সোমবার, জুলাই ১৯, ২০২১ |  ৫:১৯ অপরাহ্ণ
ads here

চিকিৎসক নিয়োগে ৪২তম (বিশেষ) বিসিএস-এর প্রিলিমিনারিতে উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

ads here

ঘোষিত সূচি অনুযায়ী—আগামী ১০ আগস্ট থেকে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। চলবে ২৯ আগস্ট পর্যন্ত। এ বিসিএস-এর মাধ্যমে দুই হাজার সহকারী সিভিল সার্জন নিয়োগ দেয়া হবে।

সোমবার (১৯ জুলাই) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পিএসসি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪২তম বিশেষ বিসিএসের স্থগিত মৌখিক পরীক্ষা আগামী ১০ আগস্ট থেকে শুরু করা হবে। মৌখিক পরীক্ষা চলবে ২৯ আগস্ট পর্যন্ত। প্রতিদিন পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়। এ পরীক্ষা ১০০ নম্বরের হবে।

মৌখিক পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের কোনো প্রবেশপত্র ডাকযোগে পাঠানো হবে না। প্রার্থীরা চাইলে পিএসসির ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। এছাড়া যারা সরকারি বা আধা সরকারি কিংবা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত আছেন, তাদের ছাড়পত্র মৌখিক পরীক্ষার দিন জমা দিতে হবে।

গত ২২ জুন করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় ৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় পিএসসি। এর আগে ৪২তম (বিশেষ) বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয় গত ২৯ মার্চ। ২০০ নম্বরের পরীক্ষায় উত্তীর্ণ হন ছয় হাজার ২২ জন।

গত বছরের ৩০ নভেম্বর ৪২তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। বিশেষ এ বিসিএসে আবেদন জমা পড়েছিল ৩১ হাজারের বেশি।

 

চস/আজহার

ads here