টি-টোয়েন্টি সিরিজেও টাইগারদের জয়

47
  |  রবিবার, জুলাই ২৫, ২০২১ |  ৮:৩০ অপরাহ্ণ
ads here

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৮ উইকেটে জয়ের পর দ্বিতীয় ম্যাচে ২৩ রানে হারে বাংলাদেশ। আজ রবিবার (২৫ জুলাই) তৃতীয় ম্যাচে স্বাগতিকদের ৫ উইকেটে হারিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী। জিম্বাবুয়ের ১৯৩ রানের জবাবে ৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙর করে টাইগাররা। আজকের জয়ের ফলে জিম্বাবুয়ের মাটিতে টেস্ট, ওয়ানডে ও টি- টোয়েন্টি সিরিজ জেতা হলো বাংলাদেশের।

ads here

জিম্বাবুয়ের ১৯৪ রানের জবাবে ওপেনার সৌম্য সরুকার খেলেন সবচেয়ে বড় ইনিংসটি। ৪৯ বলে ৯ চার ও এক ছয়ে ৬৮ রান করেন তিনি। মাহমুদউল্লাহ রিয়াদ ৩৪ ও সাকিব আল ২৫ রান করেছেন। শেষ দিকে ঝড়ো ইনিংস এসেছে শামিম পাটোয়ারির ব্যাট থেকে। ১৫ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। জিম্বাবুয়ের হয়ে দুটি করে উইকেট নেন ব্লেসিং মুজারাবানি ও লুক জংউই।

এর আগে টস জিতে ১৯৩ রান করে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেছেন ওয়েসলে মেধেভেরে। হারারে স্পোর্টস ক্লাবে শুরু থেকেই বাংলাদেশের বোলারদের চাপে রাখার চেষ্টা করেছে জিম্বাবুয়ে। মারমুখী ব্যাটিংয়ে মারুমানি ২৭ রান করে আউট হলেও রেগিস চাকাভা খেলেন সবচেয়ে বিধ্বসী ইনিংসটি। ২২ বলে ৪৮ রান করে সৌম্য সরকারের শিকার হন তিনি। শূন্য রানে সিকান্দর রাজাও সৌম্যের শিকারে পরিণত হন। ওয়েসলে মেধেভেরে ৩৬ বলে ৫৪ রানের ইনিংস খেলে আউট হন সাকিব আল হাসানের বলে। তার ইনিংসে ছিল ৬টি চারের মার। আগের ম্যাচে ৭৩ রান এসেছিল তার ব্যাট থেকে।

শেষ দিকে ডিওন মেয়ার্সের ২৩ ও রায়ান বার্লের ১৫ বলে ৩১ রানে ভর করে ১৯৩ রান তুলে স্বাগতিকরা। বাংলাদেশের হয়ে ২টি উইকেট নেন সৌম্য সরকার। সাকিব আল হাসান, শরিফুল ইসলাম ও সাইফউদ্দিন নিয়েছেন একটি করে উইকেট।

 

 

চস/আজহার

ads here