মুজিববর্ষ উপলক্ষে সরকারি কর্মকর্তা ও বস্তিবাসীদের ২৭৭৪ ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী

49
  |  মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১ |  ৪:২৭ অপরাহ্ণ
ফাইল ফটো
ads here

মুজিববর্ষ উপলক্ষে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য আজিমপুর সরকারি কলোনি, মিরপুর ৬ নম্বর সেকশন, মালিবাগ এবং মতিঝিলে দুই হাজার ৪৭৪টি ফ্ল্যাট সম্বলিত পাঁচটি আবাসন প্রকল্প এবং বস্তিবাসীদের জন্য মিরপুরে ৩০০টি ফ্ল্যাট নির্মাণ করেছে সরকার। মঙ্গলবার (৩ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে এসব ফ্ল্যাট হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন তিনি।

ads here

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নির্মিত ফ্ল্যাট সরকার নির্ধারিত বরাদ্দ প্রক্রিয়া অনুসরণ করে দেয়া হবে। বস্তিবাসীদের জন্য মিরপুরে নির্মিত ফ্ল্যাটগুলো স্বল্প ভাড়ায় মানবেতর জীবনযাপনকারী বস্তির লোকদের দেয়া হয়। গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে কয়েকজন বস্তিবাসীর মাঝে ফ্ল্যাটের বরাদ্দপত্র হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানে মুজিববর্ষে দেশের সব গৃহহীনকে অন্তত একটি ঘর প্রদানে তার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন এবং বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশ, যে দেশের প্রত্যেক মানুষ সুন্দর ও উন্নত জীবন পাবেন। কিন্তু আমি জানি জাতির পিতা বেঁচে থাকলে দেশ স্বাধীন হওয়ার ১০ বছরের মধ্যেই দেশের মানুষ উন্নত জীবন পেত। প্রত্যেকটি গ্রাম এবং ওয়ার্ড-ইউনিয়ন পর্যায় পর্যন্ত উন্নত হতো। সে কাজটাই আমরা এখন করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী ঢাকা শহরে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসন ব্যবস্থা মাত্র ৮ শতাংশ থেকে ৪০ শতাংশে উন্নীত করার জন্য নির্দেশনা প্রদান করেন। যে কারণে ঢাকার আজিমপুর, মতিঝিল, মিরপুর, মালিবাগ এলাকায় ৩২টি ভবনে দুই হাজার ৪৭৪টি ফ্ল্যাট নতুনভাবে সরকারি আবাসনে যোগ হলো। ফলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসন ব্যবস্থা ২৪ শতাংশে উন্নীত হলো।

চস/আজহার

ads here