একদিনে আরও ২১৪ ডেঙ্গু রোগী হাসপাতালে

51
  |  শুক্রবার, আগস্ট ৬, ২০২১ |  ৭:৫১ অপরাহ্ণ
ফাইল ছবি
ads here

ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে দেশে একদিনে আরও ২১৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে প্রায় ৯৯ শতাংশ রোগীই ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ads here

এ নিয়ে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১০ জনে।

শুক্রবার (৬ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (৫ আগস্ট সকাল ৮টা থেকে ৬ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) সারাদেশে নতুন ২১৪ জন ডেঙ্গু রোগে শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২১১ জন। বাকি ৩ জন রোগী ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়ুন :-করোনা: একদিনে আরও ২৪৮ জনের মৃত্যু, শনাক্ত ১২৬০৬

গতকাল বৃহস্পতিবার (৫ আগস্ট) দেশে ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছিলেন ২১৮ জন। বুধবার ২৩৭ জন, মঙ্গলবার ২৬৪ জন এবং সোমবার ২৮৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি আছেন ১ হাজার ১০ জন। তারমধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৭২ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৩৮ জন।

গত ১ জানুয়ারি থেকে আজ (৬ আগস্ট) পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রাজধানীসহ সারাদেশের হাসপাতালগুলোতে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন চার হাজার ১১৫ জন। তাদের মধ্য থেকে একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত হয়েছেন তিন হাজার ৯৫ জন রোগী।

এদিকে, স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১০টি মৃত্যুর তথ্য প্রেরিত হলেও আইইডিসিআর এখনও কোনো মৃত্যুর পর্যালোচনা সমাপ্ত করেনি এবং কোন মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি।

চস/আজহার

ads here