রাবির গাছতলায় পাঠদান শুরু

67
  |  সোমবার, আগস্ট ১৬, ২০২১ |  ১:৪৬ অপরাহ্ণ
ads here

করোনা মহামারির ফলে দীর্ঘ প্রায় দেড় বছরেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। সংক্রমণে টালমাটাল এই সময়ে ঘোষণা অনুযায়ী গাছতলায় সশরীরে ক্লাস নিচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক-শিক্ষার্থীরা। শিক্ষকদের ঘোষণা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকার অবস্থান করা শিক্ষার্থীরা সোমবার (১৬ আগস্ট) সকাল থেকে ক্লাসে অংশ নিতে ক্যাম্পাসে আসতে শুরু করেছেন।

ads here

শিক্ষার্থীরা জানিয়েছেন, তারা বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর অ্যাকাডেমিক ভবনের সামনে সকাল থেকে ক্লাসের জন্য প্রয়োজনীয় চেয়ার-টেবিলের ব্যবস্থা করছেন। এছাড়া ক্লাস নেওয়ার ঘোষণা দেওয়া শিক্ষকরা তাদের দিক নির্দেশনাও দিচ্ছেন। এরই মধ্যে কিছু শিক্ষার্থী ক্যাম্পাসে এসে উপস্থিত হয়েছেন।

এর আগে চলতি সপ্তাহ থেকে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস নেওয়ার ঘোষণা দিয়েছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চার শিক্ষক। গত শুক্রবার ও শনিবার ওই চার শিক্ষক সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে এ ঘোষণা দেন। ওই সময় ক্লাস রুম বন্ধ থাকলে খোলা মাঠে ক্লাস নেওয়া হবে বলেও জানিয়েছেন তারা।

খোলা মাঠে পাঠদানের ঘোষণা দেওয়া চার শিক্ষকরা হলেন- ইংরেজি বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, আরবি বিভাগের অধ্যাপক ইফতেখার আলম মাসউদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আ-আল মামুন এবং ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমিরুল ইসলাম কণক।

চস/আজহার

ads here