চট্টগ্রামে করোনায় শনাক্ত আরও ৩৪৮, মৃত্যু ৬

39
  |  বৃহস্পতিবার, আগস্ট ১৯, ২০২১ |  ৩:৫১ অপরাহ্ণ
ads here

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৬ জন। আর একই সময়ে নতুন করে শনাক্ত ৩৪৮ জন।

ads here

বৃহস্পতিবার (১৯ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের এগারটি ও কক্সবাজারের একটি ল্যাবে ২ হাজার ৫৯২ জনের নমুনা পরীক্ষা করে ৩৪৮ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের ২০২ জন, বাকি ১৪৬ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৪০ জনের নমুনা পরীক্ষায় ৮৭ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৫২ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৭১ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৬২ জনের নমুনা পরীক্ষায় ৫৪ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩১৫ জনের নমুনা পরীক্ষা করে ৯ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২০ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৬৮ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন, এন্টিজেন টেস্টে ১৩৯ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৮০ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের শরীরে করোনারভাইরাস শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৯৬ হাজার ২০২ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ৪ জন নগরের বাসিন্দা, বাকি ২ জন বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ১৫৬ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে মহানগরের ৬৬২ জন আর বাকি ৪৯৪ জন বিভিন্ন উপজেলার।

চস/স

ads here