নিউজিল্যান্ড সিরিজ: দলে ফিরলেন মুশফিক-লিটন, বাদ পরলেন মিঠুন

36
  |  বৃহস্পতিবার, আগস্ট ১৯, ২০২১ |  ৫:৩৩ অপরাহ্ণ
ads here

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন টপঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন।

ads here

দলে ফিরেছেন তিনজন। তারা হলেন-মুশফিকুর রহীম, লিটন দাস আর আমিনুল ইসলাম বিপ্লব। তিনজনই ব্যক্তিগত কারণে সর্বশেষ সিরিজে ছিলেন না।

মুশফিক জিম্বাবুয়ে সফরের মাঝপথেই দেশে ফিরে আসেন বাবা-মায়ের করোনা আক্রান্ত হওয়ার খবর শুনে। পরে বায়োবাবলে ঢুকতে না পারায় অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

শ্বশুরের অসুস্থতার খবরে জিম্বাবুয়ে সফর থেকে ফিরেছিলেন লিটন দাসও। তিনিও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি। অন্যদিকে আমিনুল ইসলাম বিপ্লব তার বাবাকে হারিয়ে খেলা থেকে বিরতি নিয়েছিলেন।

এদিকে মোহাম্মদ মিঠুন সর্বশেষ টি-টোয়েন্টিতে খেলেছিলেন চলতি বছরের মার্চে নিউজিল্যান্ড সফরে। সেই সফরে দুই ম্যাচে ৪ আর ১ রান করেন।

এরপর দুটি সিরিজে (জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে) দলে থেকেও একটি ম্যাচ খেলার সুযোগ হয়নি টপঅর্ডার এই ব্যাটসম্যানের। না খেলেই তিনি বাদ পড়লেন এই ফরমেট থেকে।

তবে অস্ট্রেলিয়া সিরিজে ব্যাট হাতে যাচ্ছেতাই পারফরম্যান্সের পরও এই দফায় টিকে গেছেন সৌম্য সরকার।

বাংলাদেশ স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মাহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, নাসুম আহমেদ।

 

চস/আজহার

ads here