করোনা: একদিনে আরও ১২০ জনের মৃত্যু

47
  |  শনিবার, আগস্ট ২১, ২০২১ |  ৬:০৯ অপরাহ্ণ
করোনা
ads here

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৫ হাজার ১৪৩ জন। এ সময় তিন হাজার ৯৯১ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৪ লাখ ৫৭ হাজার ১৯৪ জন।

ads here

আজ শনিবার (২১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় প্রাণ হারানো ১২০ জনের মধ্যে পুরুষ ৬৯ জন এবং নারী ৫১ জন। আর তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৯৭ জন, বেসরকারি হাসপাতালে ২২ জন এবং বাসায় একজনের মৃত্যু হয়েছে।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ৭২৪টি পরীক্ষাগারে ২৩ হাজার ৪৯৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ২৩ হাজার ৮৮২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৮৬ লাখ ১৭ হাজার ৮২৮টি।

এ সময় সারাদেশে বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা সাত হাজার ৬৬৬ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট ১৩ লাখ ৫৫ হাজার ৪২১ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৭১ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯১ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক শূন্য দুই ভাগ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৭৩ ভাগ।

 

চস/আজহার

ads here