টিকার জট খুলতে কেন্দ্রগুলোতে বুথ বাড়ানো নির্দেশনা স্বাস্থ্য অধিদফতরের

33
  |  রবিবার, আগস্ট ২২, ২০২১ |  ৪:২০ অপরাহ্ণ
ads here

করোনার টিকা কর্মসূচি জোরদার করতে টিকাকেন্দ্রে বুথ বাড়ানোর উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এরইমধ্যে সংশ্লিষ্টদের এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

ads here

রোববার (২২ আগস্ট) বেলা সাড়ে ১১টায় রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতাল পরিদর্শন শেষে এমন নির্দেশনার কথা জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, টিকার জট খুলতে কেন্দ্রগুলোতে বুথ বাড়ানো এবং প্রয়োজনে সাবসেন্টার করার নির্দেশনা দেওয়া হয়েছে।

সেব্রিনা ফ্লোরা বলেন, টিকার জন্য নিবন্ধন করে অনেকেই এখনও টিকা নিতে অপেক্ষমান রয়েছেন। অনেকেই টিকার জন্য এসএমএস পাচ্ছেন। তাদের দ্রুত সময়ে টিকা নিশ্চিতে বুথ সংখ্যা বাড়ানোর নির্দেশনা দেওয়া হয়েছে টিকা কেন্দ্রগুলোতে।

আশাবাদ প্রকাশ করে তিনি আরও বলেন, টিকা পেতে সবাইকেই কম-বেশি অপেক্ষা করতে হবে। আশা করি দ্রুত সময়ের মধ্যে অবস্থার পরিবর্তন হবে।

তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণে আমাদের প্রস্তুতির জায়গা থেকে এখনই সরে যাচ্ছি না, কারণ দেশে এখনও শনাক্তের হার ১৬ শতাংশের বেশি। কোভিড, নন-কোভিড সবাইকেই সমান গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, টিকার জন্য নিবন্ধন করে এক কোটির বেশি মানুষ অপেক্ষায় রয়েছেন, এমন মানুষদের দ্রুত সময়ে টিকা নিশ্চিতে এই নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

 

চস/আজহার

ads here