চট্টগ্রামে করোনায় আরও ৫ মৃত্যু, নতুন শনাক্ত ২১৯

33
 ডেস্ক রিপোর্ট |  সোমবার, আগস্ট ২৩, ২০২১ |  ১২:২৬ অপরাহ্ণ
ads here
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৫ জন। আর একই সময়ে নতুন করে শনাক্ত ২১৯ জন। এ নিয়ে মোট শনাক্ত ৯৭ হাজার ৩৫২ জন।

সোমবার (২৩ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের নয়টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৪১৯ জনের নমুনা পরীক্ষা করে ২১৯ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ১১৯ জন। বাকি ১০০ জন বিভিন্ন উপজেলার।

ads here

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬০ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৫৮ জনের নমুনা পরীক্ষা করে ১২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৬২ জনের নমুনা পরীক্ষা করে ৬৮ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭২ জনের নমুনা পরীক্ষা করে ১০ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৯ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ১৯ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৫৮ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২৭ জনের নমুনা পরীক্ষায় ১৩ জন, এন্টিজেন টেস্টে ১০১ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

আরো পড়ুন: করোনা: একদিনে আরও ১৩৯ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ৩ জন নগরের বাসিন্দা, বাকি ৩ জন বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ১৮৩ জনের মৃত্যু হয়েছে।

চস/স

ads here