টাইগারপাসকে কংক্রিটে ঢেকে না দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

30
  |  বুধবার, আগস্ট ২৫, ২০২১ |  ৩:০৯ অপরাহ্ণ
ads here
বন্দর নগরী চট্টগ্রামের বহু ইতিহাসের স্মৃতিস্মারক টাইগারপাসকে রক্ষার দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম ঐতিহ্য রক্ষা পরিষদ। এসময় তারা জনমতকে উপেক্ষা করে টাইগারপাসকে কংক্রিটের জঞ্জালের নিচে ঢেকে না দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

বুধবার (২৫ আগস্ট) সকালে নগরীর টাইগারপাস চত্বরে অনুষ্ঠিত হয় এ মানবন্ধন। মুষলধারে বৃষ্টি উপেক্ষা করে এতে যোগ দেন পরিষদ নেতৃবৃন্দ ছাড়াও দেওয়ানহাট, ধনিয়ালাপাড়া, মুহুরি পাড়া, মিস্ত্রি পাড়া, চৌমুহনী মহল্লার বাসিন্দারাও।

ads here

মানববন্ধনে ঐতিহ্য রক্ষা পরিষদের চেয়ারম্যান সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী বলেন, শত শত বছরের ঐতিহ্য ধারণ করে আছে টাইগারপাস। এটা প্রকৃতির দান। হাজার হাজার কোটি টাকা খরচ করেও এ রকম প্রাকৃতিক সৌন্দর্য কেউ তৈরি করতে পারবে না।

তিনি আরো বলেন, টাইগারপাস ধ্বংস করতে যারা উঠেপড়ে লেগেছে তারা সরকারি অর্থ অপচয়ের উৎসবে মেতেছে। এই টাইগারপাস রক্ষায় আমরা আবেদন-নিবেদন জানিয়ে এখন রাজপথে হাজির হয়েছি। জনমতকে উপেক্ষা করে টাইগারপাসকে কংক্রিটের জঞ্জালের নিচে ঢেকে না ফেলার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

পরিষদের সদস্য সচিব সাংবাদিক জসীম চৌধুরী সবুজ বলেন, চট্টগ্রামের সিটি মেয়র টাইগারপাসে ফ্লাইওভার করে অপরূপ সৌন্দর্য নষ্ট না করতে সিডিএকে চিঠি দিয়েছেন। আমাদের বলেছেন, টাইগারপাস রক্ষায় সরকারের উচ্চমহলে তিনি যোগাযোগ করে বিকল্প প্রস্তাব পাঠাচ্ছেন। এ অবস্থায় ফায়ার সার্ভিসের পর থেকে পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত নির্মানকাজ
বন্ধ রাখতে সিডিএ’র প্রতি আহবান জানান তিনি।

মুক্তিযুদ্ধ গবেষক ডা. মাহফুজুর রহমান বলেন, পরিবেশ- প্রকৃতি ধ্বংস করে টাইগারপাসে ফ্লাইওভার না করার দাবিটি আজ চট্টগ্রামবাসীর গণদাবিতে পরিণত হয়েছে। গণদাবিকে উপেক্ষার ফল কখনও শুভ হয় না।

পরিষদের সমন্বয়ক মুজিবুল হক শুক্কুরের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন পরিষদের যুগ্ম সচিব অধ্যাপক মুহম্মদ আমির উদ্দিন, হাসান মারুফ রুমী, সাবেক কাউন্সিলর জাহাঙ্গীর আলম চৌধুরী, দৈনিক নয়াবাংলার নির্বাহী সম্পাদক মনজুর এলাহী খোকন প্রমুখ।

চস/স

ads here