তরুণ কলাম লেখক ফোরাম বশেমুরবিপ্রবি শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন

38
  |  শনিবার, আগস্ট ২৮, ২০২১ |  ১:৩৭ অপরাহ্ণ
ads here

তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শাখার ২০২১-২২ কার্যবর্ষের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

ads here

শনিবার (২৮ আগস্ট) বশেমুরবিপ্রবি শাখার সভাপতি আর এস মাহমুদ হাসান ও সাধারণ সম্পাদক মোঃ জাওয়াদুল করিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ২৩ আগস্ট বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় সভাপতি মারজুকা রায়না ও সাধারণ সম্পাদক আনারুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বশেমুরবিপ্রবি শাখার ২০২১-২২ কার্যবর্ষের জন্য ভেটেরিনারি মেডিসিন বিভাগের শিক্ষার্থী আর এস মাহমুদ হাসানকে সভাপতি এবং মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোঃ জাওয়াদুল করিমকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। এসময় তাদের আগামী ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা প্রদানের নির্দেশ দেয়া হয়। সেই নোটিশের পরিপ্রেক্ষিতে আজ পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

No description available.

আগামী এক বছরের জন্য গঠিত কমিটিতে অন্যান্যরা হলেন, সহ সভাপতি মাহ্‌মুদুন-নবী-সবুজ, যুগ্ন সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সাংগঠনিক সম্পাদক সিফাত রাকা, সহ সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ, অর্থ সম্পাদক রেহেনুমা সেহেলী কবির, দপ্তর সম্পাদক সাদিয়া আকতার মিম, উপ দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মুহম্মদ সজীব প্রধান, সাহিত্য ও প্রচার সম্পাদক জুবায়েদ মোস্তফা।

প্রসঙ্গত, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিষ্ঠা লাভ করে তরুণদের লেখার সংগঠন ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। বর্তমানে দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক বিভিন্ন সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে সংগঠনটি।

চস/আজহার

ads here