করোনা: চট্টগ্রামে কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

30
 ডেস্ক রিপোর্ট |  মঙ্গলবার, আগস্ট ৩১, ২০২১ |  ১২:২০ অপরাহ্ণ
চট্টগ্রামে করোনা
ads here

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে ২০৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। সোমবার (৩০ আগস্ট) করোনায় মারা গিয়েছিলেন ১০ জন আর শনাক্ত হয়েছিলেন ১৪৪ জন।

ads here

মঙ্গলবার (৩১ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের নয়টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৫৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২০৬ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ১২১ জন। বাকি ৮৫ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৭ জনের নমুনা পরীক্ষায় ২৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৮৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭৪ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০৪ জনের নমুনা পরীক্ষায় ২৬ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩১৪ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১১ জনের নমুনা পরীক্ষা করে ৫ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৫ জনের নমুনা পরীক্ষায় ১৮ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭২ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭ জনের নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হয় নি।

চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৯৯ হাজার ৩৪১ জন। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ২২৭ জনের মৃত্যু হয়েছে।

চস/স

ads here