চট্টগ্রামে করোনায় আরও ৫ মৃত্যু

30
  |  বুধবার, সেপ্টেম্বর ১, ২০২১ |  ১২:০৪ অপরাহ্ণ
চট্টগ্রামে করোনা
ads here
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৫ জন। আর একই সময়ে নতুন করে শনাক্ত ১৪৫ জন। শনাক্তের হার ১০.৫৪ শতাংশ। এর আগে মঙ্গলবার করোনায় মৃত্যু হয়েছিল দুই জনের, শনাক্ত হয়েছিলেন ২০৫ জন।

বুধবার (১ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করে ১৪৫ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের ১০৬ জন, বাকিরা বিভিন্ন উপজেলার।

ads here

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৫৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৩৯ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ছয়জন ও শেভরণ হাসপাতাল ল্যাবে ৫ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

একই সময়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ১, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৪ জন এবং অ্যান্টিজেন টেস্টে ৪ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

চট্টগ্রামে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৪৮৬ জন। মোট শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরের ৭২ হাজার ৩৩৪ জন। বাকি ২৭ হাজার ১৫২ জন বিভিন্ন উপজেলার।

আরো পড়ুন: রামেক করোনা ইউনিটে একদিনে ১০ মৃত্যু

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মৃতদের ১ জন চট্টগ্রাম নগরের, বাকি ৪ জন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ২৩২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬৮৯ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৪৩ জন।

চস/স

 

ads here