তাপমাত্রা বাড়তে পারে আজ

47
  |  রবিবার, সেপ্টেম্বর ৫, ২০২১ |  ১:৪৭ অপরাহ্ণ
ads here

আজও সারাদেশে রৌদ্রজ্জ্বল আবহাওয়ার সঙ্গে তাপমাত্রা একটু বাড়তে পারে। তাতে কোথাও কোথাও উত্তপ্ত আবহাওয়া বিরাজ করতে পারে। তবে অনেক জায়গায়ই মেঘলা আকাশের সঙ্গে মাঝে মধ্যে বৃষ্টি নামতে পারে।

ads here

রোববার (৫ সেপ্টেম্বর) সকাল সোয়া ৯টার দিকে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ এসব তথ্য জানান। তিনি বলেন, গতকালের (শনিবার) মতো আজও বৃষ্টিপাতের পরিমাণ কম হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি জানান, দেশের কিছু কিছু এলাকায় কখনও কখনও মেঘ দেখা যেতে পারে। সেই সঙ্গে হালকা বৃষ্টি হতে পারে। আর ঢাকায় সকালে মেঘলা আকাশ কেটে রোদ দেখা দেবে। অন্য দিনের তুলনায় গরম বেশি অনুভূত হতে পারে। তবে মাঝে মধ্যে বৃষ্টিও হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে। রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীতে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আগামী দুই দিনের মধ্যে উত্তর বঙ্গোপসাগরে লঘুচাপের সৃষ্টি হতে পারে এবং বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। আগামী পাঁচ দিনে আবহাওয়ায় সামান্য পরিবর্তন হতে পারে। গত ২৪ ঘণ্টায় (সন্ধ্যা পর্যন্ত) সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রাঙ্গামাটিতে ৭ মিলিমিটার।

চস/আজহার

ads here