মাথা উঁচু করে অবসর গেলেন মোহাম্মদ নবী

125
  |  মঙ্গলবার, সেপ্টেম্বর ১০, ২০১৯ |  ১২:৫৭ অপরাহ্ণ
ads here

বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্টে নিজের পারফর্মেন্স তেমন উজ্জ্বল না হলেও নিজ দল আফগানিস্তানকে জয় উপহার দিয়ে টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিলেন দেশটির তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবী। সোমবার চট্টগ্রামে শেষ হওয়া একমাত্র টেস্টে স্বাগতিক বাংলাদেশকে ২২৪ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে টেস্ট পরিবারের নতুন সদস্য আফগানিস্তান।

ads here

ম্যাচের দুই ইনিংসে ব্যাট হাতে যথাক্রমে শুন্য ও ৮ রান করেছিলেন আফগান অল রাউন্ডার। তবে বল হাতে প্রথম ইনিংসে ৫৬ রান দিয়ে তিনটি এবং দ্বিতীয় ইনিংসে ৩৯ রান দিয়ে এক উইকেট সংগ্রহ করেছেন নবী।

টেস্ট মর্যাদা পাওয়া আফগানিস্তানের হয়ে এ পর্যন্ত তিনটি টেস্টের সব কটিতেই অংশগ্রহণ করেছেন মোহাম্মদ নবী। তবে লংগার ভার্সনের এই ক্রিকেটে বলার মত কিছুই করতে পারেননি তিনি। তিনটি টেস্ট থেকে তার সংগ্রহ মাত্র ৩৩ রান ও ৮ উইকেট।
তবে নতুন সদস্যপদ পেয়েই আফগানিস্তান তাদের প্রথম তিন টেস্টের দুটিতে জয়লাভ করায় দারুন খুশি নবী। যা টেস্ট ক্রিকেটার হিসেবে তাকে গর্বিত করেছে। ৩৪ বছর বয়সি আফগানিস্তান দলের সাবেক এই অধিনায়ক তরুণদের সুযোগ করে দেয়ার জন্যই টেস্ট ক্রিকেট ছেড়ে দিচ্ছেন উল্লেখ করে বলেন,‘ আমি আফগানিস্তানের হয়ে টেস্ট খেলার স্বপ্ন দেখতাম। কম সময়ের মধ্যেই এ জন্য আমরা প্রচুর পরিশ্রম করেছি। ১৩ বা ১৪ বছর নয়, মাত্র সাত থেকে আট বছরের মধ্যেই আমরা এটি অর্জন করেছি। ’

চস/আজহার

ads here