মহাপরিচালক ঘোষণার পরই মারা গেলেন মুফতি আব্দুস ছালাম

39
 ডেস্ক রিপোর্ট |  বুধবার, সেপ্টেম্বর ৮, ২০২১ |  ৩:১৬ অপরাহ্ণ
মহাপরিচালক ঘোষণার পরই মারা গেলেন মুফতি আব্দুস ছালাম
ফাইল ফটো
ads here

হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক নির্বাচিত করতে আজ (৮ সেপ্টেম্বর) বুধবার সকালে বৈঠকে বসে শূরা কমিটি। সকাল সাড়ে ১১টার দিকে বৈঠকে উপমহাদেশের প্রখ্যাত আলেম মাওলানা মুফতি আব্দুস ছালামকে মহাপরিচালক ঘোষণা করা হয়। এর কিছুক্ষণ পর তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

ads here

বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক মাওলানা শোয়েব জমিরী। তিনি বলেন, ‌‘সকাল সাড়ে ১১টায় শূরা কমিটির বৈঠকে মুফতি আব্দুস ছালাম চাটগামীকে মহাপরিচালক ঘোষণা করা হয়। এর কিছুক্ষণ পর তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাকে দ্রুত হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

মুফতি আবদুস সালাম চাটগামী অনেক দিন যাবত শারীরিকভাবে অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।

এদিকে, আজ বুধবার হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক, সহযোগী ও সহকারী মহাপরিচালক, শিক্ষা সচিব, শায়খুল হাদিস নির্বাচনে শূরা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে মুফতি আব্দুস ছালাম চাটগামীকে মহাপরিচালক হিসেবে নির্বাচন করা হয়। সহকারী মহাপরিচালক হিসেবে আল্লামা মুহাম্মদ ইয়াহিয়া এবং শাইখুল হাদিস হিসেবে আল্লামা শেখ আহমদ ও আল্লামা শোআইব জমীরীকে নির্বাচন করা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ১৯ সেপ্টেম্বর হাটহাজারী মাদ্রাসার দীর্ঘকালের মহাপরিচালক আল্লামা আহমদ শফী ইন্তেকাল করেন। এরপর মুফতি আব্দুস সালাম চাটগামীকে প্রধান করে আল্লামা শেখ আহমদ ও মাওলানা ইয়াহিয়াকে সদস্য করে একটি পরিচালনা পরিষদ গঠন করা হয়।

চস/স

ads here