মেসিডোনিয়ায় করোনা হাসপাতালে অগ্নিকাণ্ডে ১০ জনের মৃত্যু

37
 ডেস্ক রিপোর্ট |  বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৯, ২০২১ |  ১২:৩৮ অপরাহ্ণ
ads here
দক্ষিণ-পূর্ব ইউরোপের বলকান রাষ্ট্র নর্থ মেসিডোনিয়ায় করোনার রোগীদের জন্য বিশেষায়িত একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা গেছে ওই হাসপাতাল ভবন থেকে ধোঁয়া ছড়িয়ে পড়ছে। তেতোভো শহরের একটি প্রধান সড়কের কাছ থেকেও কালো ধোঁয়া দেখা গেছে।

ads here

অগ্নিকাণ্ডের পর পরই ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনী। তারা এক ঘণ্টারও কম সময়ের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। স্থানীয় সময় বুধবার রাত ৯টার দিকে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্বাস্থ্যমন্ত্রী ভেনকো ফিলিপেক আগুনের ঘটনায় নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন। এ ঘটনায় দুঃখ প্রকাশ করে টুইটারে তিনি লিখেছেন, দিনটি আমাদের জন্য খুবই খারাপ। আহতদের দ্রুতই হাসপাতালে পাঠানো হয়েছে। চিকিৎসকরা তাদের জন্য প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অগ্নিকাণ্ডের ঘটনাটিকে ‘মারাত্মক দুর্ঘটনা’ আখ্যা দিলেও তিনি এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি।

আগুন লাগার সময় হাসপাতালে কতোজন রোগী ছিলেন সে সংখ্যাও জানা যায়নি। ২০ লাখ মানুষের দেশ উত্তর মেসিডোনিয়ায় এখন পর্যন্ত প্রায় দুই লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৬ হাজারের বেশি মানুষ।

চস/স

ads here