বিবাহবার্ষিকীতে স্ত্রীকে চাঁদের জমি উপহার দিলেন স্বামী

52
 ডেস্ক রিপোর্ট |  বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১ |  ৩:৫১ অপরাহ্ণ
বিবাহবার্ষিকীতে স্ত্রীকে চাঁদের জমি উপহার দিলেন স্বামী
ads here
ভারতের এক ব্যক্তি থেকে অনুপ্রাণিত হয়ে স্ত্রী টুম্পাকে চাঁদের এক একর জমি কিনে উপহার দিয়েছেন দেশটিভির খুলনার বিভাগীয় প্রতিনিধি এমডি অসীম। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ষষ্ঠ বিবাহবার্ষিকীতে তিনি এ উপহার দেন।

২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর তাদের বিয়ে হয়। তার স্ত্রী টুম্পা একজন চিকিৎসক। তাদের চার বছরের একটি সন্তানও রয়েছে।

ads here

এ বিষয়ে অসীম বলেন, আমার দীর্ঘদিনের স্বপ্ন ছিল বিবাহবার্ষিকীতে স্ত্রীকে স্পেশাল কিছু উপহার দেব। গত বছর জানতে পারলাম ভারতের এক ব্যক্তি বিবাহবার্ষিকীতে স্ত্রীকে চাঁদের জমি কিনে দিয়েছেন। এ ঘটনা জানতে পেরে আমিও চাঁদের জমি কিনে স্ত্রীকে উপহার দেয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম।

তিনি আরও বলেন, ২০ সেপ্টেম্বর মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ থেকে ৪৫ ডলারের বিনিময়ে এ জমি কিনেছি। জমি কেনার পর আমাদের একটি বিক্রয় চুক্তিনামা, কেনা জমির একটি স্যাটেলাইট ছবি এবং জমিটির ভৌগোলিক অবস্থান ও মৌজা-পর্চার মতো আইনি নথিও পাঠিয়েছে সংস্থাটি৷

আরো পড়ুন: এক বছরের জামিন পেলেন ঝুমন দাশ

চাঁদে জমি কেনার জন্য মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ই হলো সবচেয়ে জনপ্রিয় কোম্পানি। যার বাংলা অর্থ ‘চন্দ্র দূতাবাস’। তাদের তথ্যানুযায়ী, চাঁদে জমির দাম একর প্রতি ২৪.৯৯ ডলার থেকে সর্বোচ্চ ৪৯৯ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২১২৫ টাকা থেকে ৪২৪৩৭ টাকা।

চস/স

ads here