চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৩৬০ কোটি টাকার বাজেট ঘোষণা

31
 ডেস্ক রিপোর্ট |  শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১ |  ৪:৩৬ অপরাহ্ণ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৩৬০ কোটি টাকার বাজেট ঘোষণা
ads here

২০২১-২২ অর্থবছরের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ৩৬০ কোটি ৮৯ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

ads here

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ড. এ আর মল্লিক প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত ৩৩তম বার্ষিক সিনেট অধিবেশনে বাজেট উপস্থাপন করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান।

এবারের ৩৬০ কোটি ৮৯ লাখ টাকার বাজেটের বিপরীতে মোট প্রাপ্তি ধরা হয়েছে ৩৫১ কোটি ৮১ লাখ টাকা। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ২০ কোটি টাকা ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে প্রাপ্তি ৩৩১ কোটি ৮১ লাখ টাকা। ঘাটতি ধরা হয়েছে আট কোটি ৮ লাখ টাকা। ঘাটতি থাকা এ অর্থ প্রদানের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে অনুরোধ করা হবে বলে জানিয়েছেন অধ্যাপক এসএম মনিরুল হাসান।

বাজেটে গবেষণার জন্য বরাদ্দ দেওয়া হয়েছে পাঁচ কোটি ৫০ লাখ টাকা। শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বেতন ও ভাতা বাবদ বরাদ্দ দেয়া হয়েছে ২৩০ কোটি ৮৫ লাখ টাকা। এদিকে যানবাহন খরচ বাবদ ২ কোটি ৬৫ লাখ টাকা ও প্রযুক্তিখাতে ১ কোটি ২৫ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে। চিকিৎসাখাতে বরাদ্দ রাখা হয়েছে ৫৬ লাখ টাকা।

আরো পড়ুন: সংক্রমণ ছড়ালে আবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ: শিক্ষামন্ত্রী

এ সময় উপস্থিত ছিলেন এমপি ওয়াসিকা আয়েশা খান, এমপি নজরুল ইসলাম চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

চস/স

ads here