চট্টগ্রামে দ্বিতীয় দফায় গণটিকা কার্যক্রম শুরু

20
 ডেস্ক রিপোর্ট |  মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১ |  ১১:৪৯ পূর্বাহ্ণ
ফাইল ফটো
ads here
সারাদেশের ন্যায় চট্টগ্রামেও দ্বিতীয় দফায় শুরু হয়েছে গণটিকা কার্যক্রম। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকেই দেশে বিভিন্ন এলাকায় টিকাদান কেন্দ্রগুলোতে নারী ও পুরুষদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা নিতে দেখা গেছে। এই গণটিকা উৎসবে নগরসহ চট্টগ্রাম জেলায় সাড়ে তিন লাখ মানুষকে টিকার প্রথম ডোজ দেওয়া হবে।

জানা যায়, মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) নগরীর ৪১টি ওয়ার্ডে ১২৩ কেন্দ্রে ৬১ হাজার ৫০০ জনকে এবং উপজেলার ২০০ ইউনিয়নের ১৯৭টি কেন্দ্রে টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

ads here

ডা. সেখ ফজলে রাব্বি বলেন, সকাল ৯টা থেকে বিশেষ টিকা কার্যক্রম শুরু হয়েছে। প্রতিটি ইউনিয়নে এ উপলক্ষে টিকা প্রদানের বুথ স্থাপন করা হয়েছে। চল্লিশোর্ধ্ব নাগরিক, বৃদ্ধ, শারীরিকভাবে অক্ষম, শিক্ষার্থী এবং প্রত্যন্ত অঞ্চলের নাগরিকদের এ কার্যক্রমে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

নগরীর ওয়ার্ড এবং উপজেলার ইউনিয়ন পর্যায়ে এ গণটিকা দেয়া হচ্ছে। সুরক্ষা প্লাটফর্মে নিবন্ধনধারীরাই গণটিকা উৎসবে টিকা পাবেন এবার। নিবন্ধনধারীদের মধ্য থেকে সিটি করপোরেশন এলাকায় কাউন্সিলররা প্রতি ওয়ার্ডে দেড় হাজার জনের তালিকা করেছেন। তালিকাভুক্তরা টিকা কার্ডসহ গিয়ে বাসার নিকটবর্তী বুথে টিকা নিতে পারবেন। তালিকাভুক্তদের বাইরে টিকা গ্রহণের সুযোগ পাবেন না। তবে বয়স্ক, প্রতিবন্ধী ও নারীরা তালিকাভুক্তিতে অগ্রাধিকার পাবেন।

এর আগে গত ৭ আগস্ট সারাদেশে গণটিকা কার্যক্রম পরিচালিত হয়। ওই দিনের গণটিকায় প্রথম ডোজ গ্রহীতাদের পরবর্তীতে ৭ সেপ্টেম্বর ২য় ডোজ দেওয়া হয়। প্রথম দফায় ভ্যাকসিন ক্যাম্পেইনের আওতায় চট্টগ্রামে ১ লাখ ৫৫ হাজার ৮০৮ জনকে করোনাপ্রতিরোধী টিকা দেওয়া হয়।

চস/স

ads here