কয়েক ঘণ্টায় জাকারবার্গের সম্পদ কমল ৫১ হাজার কোটি টাকা

30
 ডেস্ক রিপোর্ট |  মঙ্গলবার, অক্টোবর ৫, ২০২১ |  ১:১০ অপরাহ্ণ
ads here
মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে ফেইসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ ৬০০ কোটি ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ৫১ হাজার কোটি টাকা) হারিয়েছেন।

এর ফলে কয়েক ঘণ্টার ব্যবধানে শীর্ষ ধনীর তালিকায় পেছনে পড়ে গেলেন জাকারবার্গ। বিল গেটসের কাছে নিজের অবস্থান হারিয়ে পঞ্চম স্থানে নেমে গেছেন শীর্ষ ধনীর তালিকায় তিনে থাকা জাকারবার্গ।

ads here

ব্লুমবার্গ জানায়, সোমবার শেয়ারবাজারে ফেইসবুকের স্টক ৪ দশমিক ৯ ভাগ পতন হয়েছে।

ফেইসবুকের অতি মুনাফা নীতি নিয়ে প্রকাশ্যে আসার পাশাপাশি সামাজিক মাধ্যমটির সেবা কয়েক ঘণ্টা বন্ধ থাকায় এমন ক্ষতির মুখে পড়েছে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট।

বিশ্বব্যাপী সার্ভার ডাউন হওয়ার ৬ ঘণ্টা বন্ধ ছিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ও ম্যসেঞ্জার। এ ঘটনায় ব্যবহারকারীদের কাছে ক্ষমা চেয়েছেন টেক জায়ান্টটির প্রধান প্রযুক্তি কর্মকর্তা মাইক শ্রোফার।

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবাগ এক পোস্টে লিখেছেন, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জার এখন অনলাইনে ফিরে আসছে। আজ ব্যাঘাতের জন্য দুঃখিত। আমি জানি যে আপনি আমাদের সেবাগুলির উপর কতটা নির্ভর করেন আপনি যাদের যত্ন নেন তাদের সাথে যোগাযোগ রাখতে।

ব্লুমবার্গের প্রতিবেদনে আরও বলা হয়, মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানে জাকারবার্গের সম্পদ ১৪০ বিলিয়ন ডলার থেকে ১২১ দশমিক ৬ বিলিয়নে নেমে গেছে। এতে শীর্ষ ধনীর তালিকায় বিল গেটসের পেছনে পড়ে গেছেন তিনি।

এদিকে গত ১৩ সেপ্টেম্বর থেকে ফেইসবুকের নানা সমস্যা নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করতে শুরু করে ওয়াল স্ট্রিট জার্নাল।

চস/স

ads here