তাইওয়ানে সেতু ধসে নিহত ৪

142
  |  বুধবার, অক্টোবর ২, ২০১৯ |  ১:৪১ অপরাহ্ণ
ads here

তাইওয়ানে ধসে পড়া একটি সেতুর নিচ থেকে উদ্ধার করা হয়েছে চারজনের মৃতদেহ। এ ঘটনায় এখনো নিখোঁজ দু’জনের সন্ধানে তল্লাশি চলছে। সেতুটির নিচে বেঁধে রাখা মাছ ধরার একটি নৌকার ওপর অবকাঠামো ধসে পড়লে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। আজ বুধবার (২ অক্টোবর) উদ্ধার কর্মীরা এ কথা জানিয়েছে।

ads here

জাতীয় দমকল সংস্থা জানায়, ধসে পড়া সেতুর নিচে চাপা পড়া একটি নৌকার পানি থেকে দুটি লাশ উদ্ধার করা হয়। অপর দু’জনের লাশ উদ্ধার করা হয় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত নৌকা থেকে। মঙ্গলবার নৌকাটি সেতুর ধ্বংসস্তুপের ভিতর থেকে টেনে বের করা হয়। এতে অন্তত ১২ জন আহত হন। তাদের মধ্যে ছয় জনের আঘাত গুরুতর। এদের অধিকাংশই ইন্দোনেশিয়া ও ফিলিপিন্স থেকে আসা জেলে। কয়েকশত উদ্ধারকারীর সঙ্গে বেশ কয়েকজন ডুবুরিও যোগ দিয়েছেন। এ কাজে ক্রেন ও খননযন্ত্রও ব্যবহার করা হচ্ছে। পরিবহন মন্ত্রী লিন চিয়া-লুং সাংবাদিকদের জানান, ‘অনুসন্ধান ও উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। তবে এটি নিছক দুর্ঘটনা, না নাশকতামূলক ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে।’

এক বিবৃতিতে তাইওয়ানের ন্যাশনাল ফায়ার এজেন্সি জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৮টা ৪৮ মিনিট পর্যন্ত বিদেশি এক জেলের লাশ উদ্ধার করা গেছে, নিখোঁজ আরো দুই বিদেশি জেলের খোঁজে তল্লাশি চলছে। সেতু ধসে পড়ার স্থান থেকে আরেকটি লাশ উদ্ধার হয়। নিখোঁজ জেলেদের খোঁজে ধ্বংসস্তূপে নিবিড় তল্লাশি চালিয়ে যাচ্ছেন ডুবুরিরা।

চস/আজহার

ads here