২২ ডিসেম্বর মালদ্বীপ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

23
  |  সোমবার, ডিসেম্বর ১৩, ২০২১ |  ২:৪১ অপরাহ্ণ
আগামী ২২ ও ২৩ ডিসেম্বর মালদ্বীপ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৩ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

এছাড়া, ওমিক্রন ঠেকাতে মন্ত্রিসভায় বোস্টার ডোজ নিয়েও বৈঠকে আলোচনা হয়। সভায় ওমিক্রন নিয়ে সবাইকে সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী। কিভাবে দেয়া হবে বোস্টার ডোজ তা নিয়ে আলোচনা হয়।

ads here

গত ২৮ মার্চ ঢাকা সফর করেন মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মেদ সলিহ। প্রধানমন্ত্রীর এই সফরে বাণিজ্য, কানেক্টিভিটি, স্বাস্থ্য ও শিক্ষাখাতে সহযোগিতাসহ বিভিন্ন বিষয় নিয়ে মালদ্বীপের সঙ্গে যোগাযোগ রয়েছে বাংলাদেশের। এই সম্পর্ককে আরও এগিয়ে নিয়ে যাবে প্রধানমন্ত্রীর সফর।

আরও পড়ুন:- ওমিক্রন নিয়ে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রতিবেশী দেশগুলোর সঙ্গে বাংলাদেশের সম্পর্ক সব সময়ই ভালো। এসব দেশের সঙ্গে সম্পর্ককে গুরুত্ব দিতেই প্রধানমন্ত্রীর এ সফর বলে জানায় পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র।

এবছরের মার্চে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে পাঁচটি প্রতিবেশী দেশের রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানকে আমন্ত্রণ জানিয়েছিল বাংলাদেশ। সফরে নেপালের রাষ্ট্রপতি ও ভারত, ভুটান ও শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী ঢাকা এসেছিলেন।

এছাড়া গত অক্টোবরের শেষ সপ্তাহে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মালদ্বীপ সফর করেন এবং প্রধানমন্ত্রীর সফরের বিষয়ে আলোচনা করেন।

এদিকে, গত ৩১ অক্টোবর যুক্তরাজ্য ও ফ্রান্সে দুই সপ্তাহের সফরে স্কটল্যান্ডে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে গত ১৪ নভেম্বর ইউরোপ সফর শেষে দেশে ফিরেন তিনি।

চস/আজহার

ads here