অপহৃত জেএসএস নেতার লাশ মিলল মাটির নিচে

106
  |  সোমবার, ডিসেম্বর ১৩, ২০২১ |  ৪:০৭ অপরাহ্ণ

আধিপত্য বিস্তারে দ্বন্দ্বে বান্দরবানে অপহৃত সেই জনসংহতি সমিতি (জেএসএস) মূল সংগঠনের সম্পাদক প্রুশে থোয়াই মারমার (৩৬) লাশ উদ্ধার করা হয়েছে।

ads here

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার কুহালং ইউনিয়নের দুর্গম আমতলীপাড়া এলাকায় মাটির নিচ থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

নিহতের নাম প্রুশে থোয়াই মারমা (৩৬)। তিনি পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) মূল সংগঠনের বান্দরবান সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক। প্রুশে থোয়াই মারমা ডলুপাড়া বাসিন্দার অংসা চিং মারমার ছেলে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, রোববার রাতে তাকে কুহালং ইউনিয়ন থেকে অস্ত্রের মুখে অপহরণ করেছিলেন পাহাড়ে অস্ত্রধারী সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ মগ বাহিনী (এমএলপি) সদস্যরা।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম।

তিনি জানান, অপহৃত জেএসএস নেতার লাশ উদ্ধার করা হয়েছে মাটির নিচ থেকে। হত্যাকারী কারা বিষয়টি এখনও নিশ্চিত নয়। তবে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। পাহাড়ের সশস্ত্র গ্রুপগুলোর দ্বন্দ্বের জের ধরে এই হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে।

এদিকে রোববার রাতে পাহাড়ের আঞ্চলিক সংগঠন পার্বত্য জনসংহতি সমিতি (জেএসএস) মূল সংগঠনের সশস্ত্রদের সঙ্গে মগ বাহিনী প্রকাশ মগ লিবারেশন পার্টি (এমএলপি) সদস্যদের গোলাগুলি হয়। দুপক্ষের মধ্যে বেশ কয়েক রাউন্ড গোলাগুলির ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাস্থল পরিদর্শন করে আশপাশের এলাকাগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তা জোরদার করেছে।

 

 

 

 

চস/আজহার

ads here