মাধ্যমিকে ভর্তির অনলাইন লটারির ফলাফল জানবেন যেভাবে

266
 ডেস্ক রিপোর্ট |  বুধবার, ডিসেম্বর ১৫, ২০২১ |  ৪:০৮ অপরাহ্ণ
ফাইল ফটো
২০২২ সালের জন্য সরকারি স্কুলে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির লটারি আজ বুধবার অনুষ্ঠিত হবে। গতকাল মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) উপ-পরিচালক ও ভর্তি কমিটির সদস্য সচিব মোহাম্মদ আজিজ উদ্দিনের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

ঘরে বসে স্বাস্থ্যবিধি মেনে ফলাফল পেতে টেলিটক মোবাইল নম্বর থেকে এঝঅ স্পেস RESULT স্পেস USER ID লিখে 16222 নম্বরে পাঠিয়ে দিন। অফিস আদেশে বলা হয়, ১৫ ডিসেম্বর (আজ বুধবার) সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের এবং ১৯ ডিসেম্বর বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ডিজিটাল লটারি অনুষ্ঠিত হবে। ডিজিটাল লটারি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর প্রতিষ্ঠান প্রধান, অভিভাবক ও শিক্ষার্থীরা নির্ধারিত ওয়েবসাইট থেকে (http://gsa.teletalk.com.bd) থেকে তাদের নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফল ডাউনলোড করতে পারবেন। আর লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ভর্তির ব্যবস্থা নিতে সব সরকারি বেসরকারি স্কুলগুলোর প্রধান শিক্ষকদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তর।

ads here

প্রধান শিক্ষকদের কাছে পাঠানো চিঠিতে অধিদপ্তর জানিয়েছে, ডিজিটাল লটারি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর প্রতিষ্ঠান প্রধান, অভিভাবক, শিক্ষার্থীরা নির্ধারিত ওয়েবসাইট থেকে (http://gsa.teletalk.com.bd) তাদের নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফল ডাউনলোড করতে পারবেন।

অধিদপ্তর আরও বলছে, ডাউনলোড করা ফল পাওয়ার সাথে সাথে প্রতিষ্ঠান প্রধানরা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা ভর্তি কমিটির সভাপতি বরাবর ই-মেইলে পাঠিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে জানাবেন। ভর্তি কমিটির সভা আহ্বান করে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির ব্যবস্থা গ্রহণ করবেন।

জানা গেছে, ১৮ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের সরকারি স্কুলে ভর্তি করানো হবে। সরকারি স্কুলে ভর্তির জন্য অপেক্ষমান তালিকা প্রকাশিত হবে। অপেক্ষমান তালিকা থেকে ২৬ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত সরকারি স্কুলে শিক্ষার্থী ভর্তি করা হবে। আর ২১ থেকে ২৭ ডিসেম্বর বেসরকারি স্কুলে লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি করা হবে। এরপর ২৮ থেকে ৩০ ডিসেম্বর অপেক্ষমাণ তালিকা থেকে বেসরকারি স্কুলে শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

চস/স

 

ads here