চট্টগ্রাম বিমানবন্দরে ৭ কোটি টাকার স্বর্ণবার উদ্ধার

245
  |  শনিবার, ডিসেম্বর ১৮, ২০২১ |  ১:৫৬ অপরাহ্ণ

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭ কোটি টাকার ১০ কেজি স্বর্ণবার উদ্ধার করেছে বিমানবন্দর কাস্টমসের কর্মকর্তারা।

ads here

সূত্র জানায়, শনিবার সকালে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের যাত্রীর আসনের নিচ থেকে এ স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন প্রায় ১০ কেজি। উদ্ধার করা স্বর্ণের দাম প্রায় ৭ কোটি টাকা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এক কর্মকর্তা জানান, যাত্রীরা নেমে যাওয়ার পর ফ্লাইটটিতে তল্লাশি করা হয়। এ সময় দুইটি সিটের নিচে স্বর্ণের বারগুলো পাওয়া যায়।

গত ২৩ নভেম্বর দুবাই থেকে আসা বিজি ১৪৮ ফ্লাইটে আসা চট্টগ্রামের এক যাত্রীর কাছ থেকে ৪ কেজি ১০০ গ্রাম স্বর্ণ জব্দ করেছে। এসব স্বর্ণের দাম প্রায় ২ কোটি ৪০ লাখ টাকা। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) যাত্রীসহ স্বর্ণগুলো জব্দ করেছে। পরে সেটি বিমানবন্দরে কাস্টমস শাখাকে হস্তান্তর করে দেয়া হয়।

চলতি ২০২১-২০২২ অর্থবছরে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এখন পর্যন্ত ৬৬ দশমিক ৯৬৪ কেজি সোনা আটক করা করেছে। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৪৭ কোটি টাকা। এর আগে ২০২০-২০২১ অর্থবছরে ১৭৪ দশমিক ৪৯ কেজি এবং ২০১৯-২০২০ অর্থবছরে ১৮০ দশমিক ৩৫ কেজি সোনা জব্দ করা হয়।

চস/আজহার

 

 

ads here