ছাত্রলীগ কর্মী রাজু হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

34
  |  মঙ্গলবার, ডিসেম্বর ২৮, ২০২১ |  ২:০৫ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকার ছাত্রলীগ কর্মী মো. নূরুল আলম রাজু (২০) হত্যা মামলায় ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। রায়ে আদালত ১৪ জনকে খালাস দিয়েছেন।

ads here

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হক এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন দ্রুত বিচার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর আইয়ুব খান।

তিনি বলেন, এ মামলায় ২২ জন আসামি ছিলেন। এর মধ্যে ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। দুই আসামি শিশু হওয়ায় তাদের বিচার অন্য আদালতে চলছে।

যে ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে তারা হলেন— জহির, খোরশেদ, রকি, আইয়ুব, ইমন ও দিপু। রায় ঘোষণার সময় ইমন ও দিপু আদালতে উপস্থিত ছিলেন। বাকি চারজন পলাতক রয়েছেন।

আসামিপক্ষের আইনজীবী কামরুল ইসলাম সাজ্জাদ ঢাকা পোস্টকে বলেন, রায়ে আমরা সন্তুষ্ট নই। বিনা অপরাধে আসামিদের সাজা দেওয়া হয়েছে। আমরা উচ্চ আদালতে আপিল করব। আদালতে আসামিপক্ষে আরও ছিলেন আইনজীবী আবু ওবায়দা মো. সাঈদ।

২০১৪ সালের ২৩ নভেম্বর পাঁচলাইশ থানাধীন বিবিরহাট এলাকার নিজ বাসা থেকে ডেকে নিয়ে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয় রাজুকে। এ ঘটনায় নিহতের ভাই মো. কুতুবুল আলম বাদী হয়ে পাঁচলাইশ থানায় ছয় জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা ১০ থেকে ১২ জনকে আসামি করে মামলা করেন। পরে তদন্ত শেষে পুলিশ ২২ জনকে আসামি করে আদালতে চার্জশিট দেয়।

 

চস/আজহার

ads here