চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের নেতৃত্বে নিপু-আলী প্রয়াস

38
  |  মঙ্গলবার, ডিসেম্বর ২৮, ২০২১ |  ২:২৯ অপরাহ্ণ

চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের কার্যনির্বাহী কমিটির (২০২১-২০২৩) নির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ভোটারের সংখ্যা ছিল ৪৩টি।

ads here

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও গবেষক ডা. মাহফুজুর রহমান, সদস্য ছিলেন ইতিহাসের খসড়ার প্রকাশক মো. শামসুল হক ও শৈলী প্রকাশনীর প্রকাশক রাশেদ রউফ।

এতে ২১ ভোট পেয়ে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন কালধারা প্রকাশনীর প্রকাশক শাহ আলম নিপু। এর নিকটতম প্রতিদ্বন্দ্বি বলাকা প্রকাশনী প্রকাশক জামাল উদ্দিন পেয়েছেন ২০ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে ২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন প্রজ্ঞালোক প্রকাশনী প্রকাশক রেহেনা চৌধুরী। অন্য প্রতিদ্বন্দ্বি আবির প্রকাশনীর প্রকাশক নুরুল আবসার পেয়েছেন ১৬ ভোট।

সহ-সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হয়েছেন শব্দশিল্প প্রকাশনীর প্রকাশক মিজানুর রহমান শাহীম।

সাধারণ সম্পাদক পদে ২৭ ভোট পেয়ে বড় ব্যবধানে নির্বাচিত হয়েছেন তৃতীয় চোখ প্রকাশনের প্রকাশক আলী প্রয়াস। তার প্রতিদ্বন্দ্বি খড়িমাটির প্রকাশনীর প্রকাশক মনিরুল মনির পেয়েছেন ১৪ ভোট।

সিনিয়র সাধারণ সম্পাদক পদে ২৭ ভোট পেয়ে বড় ব্যবধানে নির্বাচিত হয়েছেন পূর্বা প্রকাশনীর প্রকাশক আলমগীর শিপন। তার প্রতিদ্বন্দ্বি পেন্সিল প্রকাশনীর প্রকাশ রুহু রুহেল পেয়েছেন ১৩ ভোট।

সহ সাধারণ সম্পাদক পদে ২৪ ভোট পেয়ে নিবাচিত হয়েছেন রাদিয়া প্রকাশনীর প্রকাশক গোফরান উদ্দীন টিটু। তার প্রতিদ্বন্দ্বি নন্দন বইঘরের প্রকাশক সুব্রত কান্তি চৌধুরী পেয়েছেন ১৭ ভোট।

প্রচার ও দপ্তর সম্পাদক পদে ২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অক্ষরবৃত্ত প্রকাশনীর প্রকাশক আনিসুল ইসলাম সুজন। তার প্রতিদ্বন্দ্বি স্বাধীন প্রকাশনীর প্রকাশক হৃদয় হাসান বাবু পেয়েছেন ১৭ ভোট।

অর্থ সম্পাদক পদে সাহিত্য বিচিত্রার প্রকাশক মো. সোহেল রানা আগেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাহী সদস্য পদে ৩০ ভোট পেয়ে বড় ব্যবধানে নির্বাচিত হয়েছেন গাজী প্রকাশনীর প্রকাশক গাজী মোহাম্মদ জাহেদ, ২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে কিডস পাবলিকেশন্স’র প্রকাশক ড. সৌরভ শাখাওয়াত, ২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কথা বিচিত্রার প্রকাশক কিশোর হাবীবুর রহমান ও ২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কথন প্রকাশনীর প্রকাশক ফারুক হাসান।

 

চস/আজহার

ads here