পাবিপ্রবিতে আবৃত্তি সংগঠন কণ্ঠস্বরের আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন

53
 পাবিপ্রবি প্রতিনিধি : শাবলু শাহাবউদ্দিন, |  বৃহস্পতিবার, জানুয়ারি ৬, ২০২২ |  ১:১০ অপরাহ্ণ

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) অরুণোদয় আবৃত্তি প্রতিযোগিতা আয়োজন করছে বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন কণ্ঠস্বর। সংগঠনটির পক্ষ হতে জানানো হয় আগামী ৯ই জানুয়ারি, ২০২২ (রবিবার) বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-২ বিকেল ৩.৩০ হতে প্রতিযোগিতাটি শুরু হবে। প্রতিযোগীরা তাদের পছন্দ মত যেকোন কবিতা আবৃত্তি করতে পারবে, তবে আবৃত্তির সময় সর্বোচ্চ দুই মিনিট হতে হবে বলে জানিয়েছেন সংগঠনটি সভাপতি, তারেক হাসান। সংগঠনটির প্রেস বিজ্ঞপ্তি হতে আরও জানা যায়, কোন প্রতিযোগি প্রতিযোগিতায় অংশগ্রহন করতে চাইলে তাকে ৮ জানুয়ারির মধ্যে রেজিস্টেশন করতে হবে।

ads here

রেজিস্টেশন লিংক:-  https://docs.google.com/forms/d/e/1FAIpQLScj9-uedkSmsEIjsKpKM30Z0CUUKbilXwj5E9OZeaKTdSvHUA/viewform?fbclid=IwAR2zo02WFuL4DVaKkTPn3qJq8rp4sdBpNpkpfcmEzlkefapr35Eu7rBiPJE

এই গুগল ফর্মের মাধ্যমে রেজিস্টেশন করা যাবে, অথবা কেউ চাইলে ৮ তারিখে সকাল ১০টা থেকে ৩টার মধ্যে প্রতিযোগিতার দায়িত্বে থাকা ব্যক্তিদের কাছে থেকে প্রতিযোগিতার ফর্ম নিয়ে রেজিস্টেশন করতে পারবেন। তবে এই প্রতিযোগিতায় শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের (১২তম ব্যাচ) শিক্ষার্থীরাই অংশগ্রহন করতে পারবে।

সংগঠনের সভাপতি তারেক হাসান বলেন, “প্রতি বছরই আমরা বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের নিয়ে এই অরুণোদয় আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করে থাকি। ২০২০ সালে যখন ২০১৯-২০ সেশনের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে তখনই আমাদের প্রতিযোগিতাটির আয়োজন করার পরিকল্পনা ছিলো কিন্তু করোনা মহামারীর কারণে প্রতিযোগিতাটি আয়োজন করা সম্ভব হয়নি। এখন ক্যাম্পাস খোলার পর আমরা নবীনদের নিয়ে প্রতিযোগিতাটি আয়োজন করছি।”

শুধুমাত্র একটা ব্যাচকে নিয়েই এই আয়োজন কেন সেই প্রশ্নের জবাবে সভাপতি, তারেক হাসান বলেন- “প্রতিবছর আমাদের আরও কিছু প্রতিযোগিতার আয়োজন থাকে। সেখানে সব ব্যাচেরই অংশগ্রহন থাকে। কিন্তু বিশ্ববিদ্যালয়ে যারা নতুন আসে এদের মধ্য থেকে আবৃত্তি শিল্পী খুঁজে বের করা এবং নতুনদের কবিতা এবং আবৃত্তির প্রতি আগ্রহী করে তুলতেই প্রতিবছর নবীনদের নিয়ে আমাদের এই আয়োজন।”

সংগঠনের সাধারণ সম্পাদক, প্রতিভা কুণ্ডু বলেন,” আমরা আশা করি এই প্রতিযোগিতা আমাদের মধ্যে সাহিত্যের এবং আবৃত্তির বীজ বপন করতে পারবে।”

 

চস/আজহার

ads here