ক্যারিবিয়ানদের বিপক্ষে টি-২০ সিরিজ জয় আফগানদের

116
  |  সোমবার, নভেম্বর ১৮, ২০১৯ |  ৩:০৮ অপরাহ্ণ
ads here

ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের কাছ থেকে টি-২০ সিরিজ ছিনিয়ে নিল আফগানিস্তান। ক্যারিবিয়ানদের তৃতীয় টি-২০ ম্যাচে হারানোর সুবাদে ২-১ ব্যবধানে সংক্ষিপ্ত ফর্ম্যাটে তিন ম্যাচের সিরিজের দখল নিল আফগানরা।

ads here

সিরিজের শেষ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৫৬ রান তোলে রশিদ খানরা। নবাগত উইকেটকিপার-ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজ অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন৷

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে ৭ উইকেটে ১২৭ রানের বেশি তুলতে পারেনি। ব্যর্থ হয় শাই হোপের হাফসেঞ্চুরি। আফগানিস্তান ২৯ রানের ব্যবধানে জিতে যায় ম্যাচ। বল হাতে আফগানদের জয়ে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন নবাগত পেসার নবীন উল হক।
আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৭৯ রান করেন রহমানুল্লাহ। এটিই তার টি-২০ তথা আন্তর্জাতিক ক্যারিয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ৫২ বলের আগ্রাসী ইনিংসে তিনি ৬টি চার ও ৫টি ছক্কা মারেন। এছাড়া আসগর আফগান ২৪, মোহম্মদ নবি ১৫ ও নাজিবুল্লাহ জাদরান ১৪ রানে করেন। শেলডন কটরেল, কেসরিক উইলিয়ামস ও কীমো পল ২টি করে উইকেট দখল করেন। ১টি উইকেট নেন অধিনায়ক কায়রন পোলার্ড।

যদিও ব্যাট হাতে শাই হোপ ছাড়া ক্যারিবিয়ানদের হয়ে কেউই প্রভাবশালী প্রমাণিত হননি। হোপ ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৬ বলে ৫২ রান করেন। ওপেনার লুইস করেন ২৪ রান। পোলার্ডের অবদান ১১ রান। নবীন উল হক ২৪ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন মুজিব, করিম, নায়েব ও রশিদ খান। ম্যাচের সেরা হয়েছেন রহমানুল্লাহ।সিরিজ সেরা করিম।

চস/আজহার

ads here