এবার নায়িকার শরীরে রবীন্দ্রসঙ্গীতের ট্যাটু

116
রবী
ads here
রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বসন্তোৎসবে কয়েক তরুণ-তরুণী কবিগুরুর গানের বাণী ‘চাঁদ উঠেছিল গগনে’ বিকৃত করে বুকে-পিঠে লিখে বেশ বিতর্ক ছড়িয়েছিল। সেই রেশ না কাটতেই এবার বুকে ‘একলা চলো রে’র ট্যাটু করলেন বলিউড অভিনেত্রী কিয়ারা আদভানি।

৫ ফেব্রুয়ারি ভারতের রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বসন্তোৎসব ঘিরে কয়েক তরুণ-তরুণীর কর্মকাণ্ডে ব্যাপক বিতর্ক উঠেছিল। তারা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘সে-দিন দুজনে দুলেছিনু বনে’ গানটির কয়েকটি শব্দ- ‘চাঁদ উঠেছিল গগনে’ বিকৃত করে, নিজেদের বুকে-পিঠে লিখেছিলেন। ওই ঘটনায় কম জল ঘোলা হয়নি।

ads here

সেই বিতর্কের জের এখনো কাটেনি। এরইমধ্যে কবিগুরুর আরেকটি বিখ্যাত গান ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলো রে’র ‘একলা চলো রে’র শব্দগুলো দিয়ে নিজের বুকে ট্যাটু করে বিতর্ক ছড়ালেন বলিউউ অভিনেত্রী কিয়ারা আদভানি। খবর জিটিভির।

আরো পড়ুন: ব্যর্থতা তৈরি করেছে কারিনাকে

কিয়ারা অবশ্য ট্যাটু করার মধ্যে দোষের কিছু দেখছেন না। তিনি জানিয়েছেন, নেটফ্লিক্সের ওয়েব সিরিজ ‘গিলটি’র জন্য এটি করেছেন। ওয়েব সিরিজটিতে তিনি একটি মিউজিক ব্যান্ডের সদস্য হিসেবে অভিনয় করেছেন। চরিত্রের প্রয়োজনেই ট্যাটুটি করতে হয়েছে বলে দাবি ২৭ বছর বয়সী এই বলিউড ললনার।

যৌননিগ্রহের বিরুদ্ধে বিশ্বব্যাপি আলোচিত #MeToo আন্দোলনকে বিষয়বস্তু করে এগিয়েছে ‘গিলটি’। ইতোমধ্যেই এটির প্রচার শুরু হয়েছে।

চস/আজহার

ads here