হোম কোয়ারেন্টাইনে থাকা ৮০ প্রবাসীকে উপহার সিএমপি‘র

207
  |  সোমবার, মার্চ ২৩, ২০২০ |  ৩:৫৫ অপরাহ্ণ
৮
ads here

মহামারী করোনাভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রণে বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনের বিধি মেনে চলার বিষয়টিকে উৎসাহিত করার লক্ষ্যে এক অভিনব উদ্যোগ গ্রহণ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার যে নির্দেশনা সরকার দিয়েছে, যারা তা মানছেন সিএমপি ‘র পক্ষ থেকে তাদের জন্য পাঠানো হচ্ছে উপহার।

ads here

নগরীর বিভিন্ন থানার পুলিশ সদস্যরা থানাধীন বিভিন্ন এলাকায় অবস্থান করা প্রবাসীদের বাসায় সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানের পক্ষ থেকে আজ সোমবার (২৩ মার্চ) এ উপহার সামগ্রী পৌঁছে দেন। উপহার সামগ্রী পৌঁছে দিয়ে এসব প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন মেনে চলার পরামর্শ দেন পুলিশ সদস্যরা। তারা বিভিন্ন দেশ থেকে আসা অন্য প্রবাসীদের বিষয়ে তাদের কাছ থেকে খোঁজ নেন এবং হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে তাদের সহযোগিতা কামনা করেন।

আরো পড়ুন: মাইক নিয়ে রাস্তায় চট্টগ্রামের মেয়র

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী জানান, সম্প্রতি বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসীদের জন্য কমিশনার স্যারের পক্ষ থেকে উপহার সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। খুলশী ১ নম্বর রোড, কুসুমবাগসহ কয়েকটি এলাকায় প্রবাসীদের বাসায় গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেন পুলিশ সদস্যরা। সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের জন্য উপহার সামগ্রী পাঠিয়েছি। সোমবার সিএমপির ১৬ থানায় মোট ৮০ জন প্রবাসীর কাছে উপহার সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে।

সিএমপি কমিশনার বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে পুলিশ মাঠে কাজ করছে। যেহেতু প্রবাসীদের মাধ্যমে এ ভাইরাস ছড়ানোর সম্ভাবনা রয়েছে সরকার তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছে। অনেক প্রবাসী এ নির্দেশনা মানছেন না। পুলিশ অনেকের বাড়িতে গিয়ে বুঝানোর চেষ্টা করছে যাতে তারা হোম কোয়ারেন্টাইনে থাকেন। মো. মাহাবুবর রহমান বলেন, প্রথম দিন ৮০ জন প্রবাসীর কাছে পুলিশ গিয়েছে। এর মাধ্যমে আমরা জানাতে চেয়েছি যারা বিদেশ থেকে থেকে এসেছেন সবাই পুলিশের নজরে রয়েছেন। তারা যাতে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেন। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

চস/আজহার

ads here