৪ এপ্রিল পর্যন্ত সকল সরকারি অফিস বন্ধের ঘোষণা আসছে

231
  |  সোমবার, মার্চ ২৩, ২০২০ |  ৪:৩২ অপরাহ্ণ
৪ এপ্রিল পর্যন্ত সকল সরকারি অফিস বন্ধের ঘোষণা আসছে
ads here
সচিবালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে করোনাভাইরাস সংক্রমণরোধে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারি সকল অফিস বন্ধের ঘোষণা আসছে। ।

সূত্রটি আরো জানায়, সোমবার জরুরি সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হবে।

ads here

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাসে সারাবিশ্বে এখন পর্যন্ত প্রায় সাড়ে তিন লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৪ হাজারেরও বেশি মানুষ। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৯৯ হাজার মানুষ।

আরো পড়ুন: করোনায় দেশে আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ৬ জন

বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সর্বশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ৩৩ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৩জন। সেলফ ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন প্রায় ১৮ হাজার মানুষ। তাদের অধিকাংশই বিদেশফেরত।

করোনার বিস্তাররোধে এরই মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। চারটি দেশ ও অঞ্চল ছাড়া সব দেশ থেকেই যাত্রী আসা বন্ধ করে দেয়া হয়েছে।

২৫ মার্চ থেকে বন্ধ করে দেয়া হয়েছে দেশের সব বিপণিবিতান। এছাড়া মুলতবি করা হয়েছে জামিন ও গুরুত্বপূর্ণ বিষয়াদি ছাড়া নিম্ন আদালতের বিচারিক কাজ। এমনকি মাদারীপুরের শিবচর উপজেলাকে লকডাউনও ঘোষণা করা হয়েছে।

অনেক বেসরকারি অফিস ইতোমধ্যে তাদের কর্মীদের নিজ বাসা থেকে কাজ করতে ছুটি দিয়েছে।

*জাগোনিউজের সৌজন্যে

চস/ সোহাগ

ads here