খাবারের দোকান বন্ধের ঘোষণা প্রত্যাহার

601
  |  মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০ |  ৩:০৫ অপরাহ্ণ
খাবারের দোকান বন্ধের ঘোষণা প্রত্যাহার
ads here
বাংলাদেশ রেস্তেরাঁ মালিক সমিতি মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে মঙ্গলবার (২৪ মার্চ) থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের সব হোটেল-রেস্তোরাঁ বন্ধের সিদ্ধান্তের কথা জানিয়েছিল।

কিন্তু অনিবার্য কারণে তা প্রত্যাহার করা হয়েছে। বাংলাদেশ রেস্তেরাঁ মালিক সমিতির এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

ads here

বিজ্ঞপ্তিতে বলা হয়, যদি হোটেল-রেস্তোরাঁ বন্ধ করা হয় তা পরবর্তীতে জানানো হবে।

এর আগে, সারাদেশের শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দোকান মালিক সমিতি। তবে যেসব দোকানে ওষুধ ও খাবার সামগ্রী বিক্রি হয়—এমন কোনও বাজার, দোকান বা মার্কেট এ সিদ্ধান্তের আওতায় পড়বে না বলে জানানো হয়।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখনো কোনো টিকা বা প্রতিষেধক আবিষ্কার করতে পারেনি বিশ্ব স্বাস্থ্যসংস্থা (ডব্লিউএইচও)।

এ পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ জন। আক্রান্ত হয়েছেন ৩৩ জন। আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক এবং দুজন নার্সও রয়েছেন।

এদিকে, করোনা পরিস্থিতি মোকাবেলায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত পুলিশ ও হাসপাতাল সেবা বাদে দেশের সকল সরকারি বেসরকারি অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে।

আরো পড়ুন: মাস্ক-হ্যান্ড স্যানিটাইজার রপ্তানিতে নিষেধাজ্ঞা জারি

বাংলাদেশের কেউ করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ হলে স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের হট লাইন ০১৯৪৪৩৩৩২২২ নম্বরে যোগাযোগের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

করোনাভাইরাস সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য কোনোভাবে মিথ্যা বা ভুল তথ্য প্রচার নজরে আসলে তথ্য অধিদপ্তরের সংবাদকক্ষের ফোন নম্বর ৯৫১২২৪৬, ৯৫১৪৯৮৮, ০১৭১৫২৫৫৭৬৫, ০১৭১৬৮০০০০৮ এবং ইমেইল: piddhaka@gmail.com/piddhaka@yahoo.com অথবা ৯৯৯-এ যোগাযোগ করার জন্য সর্বসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

ads here