চট্টগ্রামে মাঠে নামছে সেনাবাহিনী

154
  |  মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০ |  ৪:২৪ অপরাহ্ণ
চট্টগ্রামে মাঠে নামছে সেনাবাহিনী
ads here
চট্টগ্রামে যে কোন সময় সশস্ত্রবাহিনী মাঠে নামবে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। আজ মঙ্গলবার (২৪ মার্চ) সকালে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বিভিন্ন বাহিনীর সাথে সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, বিদেশ ফেরত অনেকে হোম কোয়ারেন্টাইন মেনে চলছে না। মূলত তাদের হোম কোয়ারেন্টাইনে রাখার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সশস্ত্রবাহিনী স্থানীয় প্রশাসনকে সহায়তা করবে।

ads here

তিনি আরো বলেন, বিকেলের মধ্যে তারা মাঠ পর্যায়ে কাজ শুরু করবে। এছাড়া আগামী কয়েকদিনের মধ্যে চট্টগ্রামে করোনা পরীক্ষার কিট এসে পৌঁছাবে বলেও জানান তিনি। এদিকে ৫-৭ জনের বেশি জড়ো হওয়া ঠেকাতে সেনাবাহিনীর সদস্যরা সিভিল প্রশাসনের সঙ্গে মাঠে কাজ করবেন বলেও জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) মো. ইলিয়াস হোসেন।

আরো পড়ুন: অনির্দিষ্টকালের জন্য বন্ধ ট্রেন চলাচল

তিনি জানিয়েছেন, ‘কোনো জায়গায় অধিক লোক যাতে জড়ো হতে না পারে, ৫-৭ জনের বেশি লোক যাতে জড়ো না হয় এবং জরুরি প্রয়োজনে বের হওয়া লোকজন যাতে নির্দিষ্ট দূরত্ব মেনে চলাফেরা করে, সেটা নিশ্চিত করবে সেনাবাহিনী।

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদের সভাপতিত্বে সভায় সেনাবাহিনীর বিভিন্ন ব্রিগেডের প্রতিনিধি, জেলা প্রশাসক, জেলা সিভিল সার্জন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক উপস্থিত ছিলেন।

চস/সোহাগ

ads here