করোনাভাইরাস: কক্সবাজারে শনাক্ত মহিলার বাড়িটি কোয়ারেন্টাইন ঘোষণা

176
  |  মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০ |  ৪:৫১ অপরাহ্ণ
করোনাভাইরাস: কক্সবাজারে শনাক্ত মহিলার বাড়িটি কোয়ারেন্টাইন ঘোষণা
ads here
কক্সবাজার সদর হাসপাতারে করোনা ভাইরাস সনাক্ত ওই মহিলা অবস্থান করা বাড়িটি কোয়ারেন্টাইন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) বিকাল ৩ টার দিকে সদর মডেল থানা পুলিশ সাইন বোর্ড টাঙ্গিয়ে এই ঘোষণা দেন।

একই সাথে কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ টেকপাড়া পাহাড়তলী রোডের কচ্ছপিয়া পুকুরের মোড় হতে পশ্চিমে খোরশেদ ভবনের সামনে হয়ে পল্লবী লেইন লকডাউন করা হয়েছে।

ads here

মঙ্গলবার বিকালে সদর উপজেলার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ উল্লাহ মারুফের নেতৃত্বে এলাকাটি লকডাউন করে লাল পতাকা টাঙ্গিয়ে দেয়া হয়।

আরো পড়ুন: করোনা: কক্সবাজারে এক নারী আক্রান্ত

এসময় ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, কক্সবাজার সদর মডেল থানার ওসি আবু মো. শাহজাহান কবির, ওসি (তদন্ত) খায়রুজ্জামান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সহ সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন। লকডাউন ঘোষিত এরিয়াতে পুলিশ মোতায়েন এবং মাইকিং করা হয়েছে।

করোনা ভাইরাস জীবাণু আক্রান্ত মহিলাটি তার সন্তানসহ সৌদি আরব থেকে গত ১৩ মার্চ ওমরাহ হজ্ব করে এসে শহরের পল্লবী সড়কে তার কন্যার একটি ভাড়া বাসায় উঠেন। গত ১৮ মার্চ অসুস্থবোধ করলে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার রোগের লক্ষণে করোনা ভাইরাস আক্রান্ত ধারণা করে স্যাম্পল টেস্ট করতে ঢাকার আইইডিসিআর এর ল্যাবে পাঠানো হয়। রিপোর্টে উক্ত মহিলার শরীরে করোনাভাইরাস জীবাণু আক্রান্ত বলে নিশ্চিত হওয়া যায় মঙ্গলবার (২৪ মার্চ) বেলা ১২ টার দিকে।

সৌদী আরব থেকেে আসার পর হাসপাতালে ভর্তি হওয়ার আগ পর্যন্ত যেসব স্থানে ছিলেন, সেসব এলাকা জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি লকডাউন ঘোষণা করেছে। একই সাথে যে বাড়িতে অবস্থান করেছিলেন ওই বাড়ি কোয়ারেন্টাইন হিসেবে ঘোষণা করা হয়েছে।

এদিকে লকডাউন ঘোষণাকৃত এরিয়ার নাগরিকদের একটু কষ্ট হলেও এলাকাবাসীর সুস্বাস্থ্য রক্ষায় লকডাউনের বিধিনিষেধ মেনে চলার জন্য কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

চস/সোহাগ

ads here