প্রবাসফেরত দুইজনকে ২০ হাজার টাকা জরিমানা রামুতে

188
  |  মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০ |  ৫:১১ অপরাহ্ণ
প্রবাস
ads here
কক্সবাজারের রামুতে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে কোয়ারেন্টাইন আইন অমান্য করার দায়ে সদ্য প্রবাসফেরত ২ ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় আরো ২ প্রবাসফেরত ব্যক্তিকে সতর্ক করা হয়েছে।

রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমার নেতৃত্বে মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে ভ্রাম্যমান আদালত গোপন সংবাদের ভিত্তিতে এসব অভিযান চালান।

ads here

উপজেলা নির্বাহী অফিসার দুপুরে জোয়ারিয়ানালা ইউনিয়নের পূর্বপাড়া এলাকায় হোম কোয়ারেন্টাইন আইন অমান্য করায় অছিয়র রহমানের ছেলে সদ্য সৌদি ফেরত জহিরুল হককে ১২ হাজার টাকা ও আবদুল গনির ছেলে ভারত থেকে আসা ওসমান গনিকে ৮ হাজার টাকা জরিমানা করেন। এছাড়াও একই এলাকার রশিদ আহমদের ছেলে সদ্য মালয়েশিয়া থেকে আসা রফিকুল ইসলাম ও এখলাস মিয়ার ছেলে ভারত থেকে আসা কামাল উদ্দিনকে হোম কোয়ারান্টাইন আইন মেনে চলতে সতর্ক করা হয়।

আরো পড়ুন: করোনা প্রতিরোধে রাস্তায় স্প্রে করেছে সিএমপি

এরআগে সকালে ইউএনও প্রণয় চাকমা রামুর ঈদগড় বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রচারণা চালান। এসময় তিনি স্থানীয় চাল অন্যত্র বিক্রি না করার জন্য এবং ব্যবসায়িদের টাকা গননার আগে ও পরে সাবান বা স্যানিটাইজার ব্যবহার করার অনুরোধ জানান।

অভিযানে ঈদগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টো, রামু থানার সহকারি উপ-পরিদর্শক মিটন, এনএসআই প্রতিনিধি আবু হানিফ ও সাংবাদিক সোয়েব সাঈদ উপস্থিত ছিলেন।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা জানান, সদ্য যারা প্রবাস থেকে দেশে এসেছেন তাদের প্রাথমিক চিকিৎসা সেবা গ্রহণ এবং ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ আইন অমান্যকারিদের বিরুদ্ধে অভিযান চলছে। দেশ ও জনকল্যাণে সবাইকে এ আদেশ মেনে চলতে হবে। এছাড়া করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে সকল প্রকার গণজমায়েত বন্ধ, পণ্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনের নজরদারি রয়েছে।

চস/আজহার

ads here