যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে

178
  |  শনিবার, মার্চ ২৮, ২০২০ |  ১১:০০ অপরাহ্ণ
যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে
ads here
মহামারি নভেল করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা পৃথিবী। প্রতিনিয়ত ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়েই চলছে। চীনে প্রথম পাওয়া যাওয়া ভাইরাসটির থাবা পড়েছে এখন ইউরোপে পড়েছে। এদিকে যুক্তরাজ্যেও মৃতের সংখ্যা বেড়েই চলছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ২৬০ জন। যা ভাইরাসটি সংক্রমণের পর সর্বোচ্চ।

ads here

আরো পড়ুন: রানী দ্বিতীয় এলিজাবেথ করোনায় আক্রান্ত

বর্তমানে যুক্তরাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ১৯ এ দাঁড়িয়েছে। এর আগে শুক্রবারে মৃত্যুর সংখ্যা ছিল ৭৫৯। দেশটিতে নতুন প্রাণহানির সংখ্যা ৩৪ শতাংশ বেড়েছে।

স্থানীয় সময় শনিবার (২৮ মার্চ) সকাল পর্যন্ত দেশটিতে মোট ১৭ হাজার ৮৯ জন করোনা আক্রান্তকে শনাক্ত করা গেছে।

মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় যুক্তরাজ্যের স্বাস্থ্যকর্মীরা করোনার পরীক্ষা করা শুরু করেছেন।

ইংল্যান্ডের ন্যাশনাল হেলথ সার্ভিস থেকে জানানো হয়, নতুন করে যারা মারা গেছে তাদের মধ্যে ২৪৬ জনের বয়স ৩৩ থেকে ১০০ এর মধ্যে। আর তের জনের বয়স ৬৩ থেকে ৯৯ এর মধ্যে। নতুন করে মৃত্যুর ফলে ইংল্যান্ডে মোট মৃত্যুর সংখ্যা ৯৩৫ এ দাঁড়িয়েছে।

পরবর্তী সপ্তাহগুলোতে যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা প্রচুর পরিমাণে বৃদ্ধি পাবে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে আক্রান্তদের জন্য লন্ডন, বার্নিংহাম, ম্যানচেস্টার ও কার্ডিফে হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে।

কয়েকদিন আগে থেকেই কিছু চিকিৎসক ও নার্স সরকারের পক্ষ হতে তাদেরকে পর্যাপ্ত ইকুইপমেন্ট ও সুরক্ষা সরঞ্জাম দেওয়া হয়নি বলে অভিযোগ করে আসছে। যার প্রেক্ষিতে শুক্রবার যুক্তরাজ্য সরকার স্বাস্থ্যকর্মীদের টাকার চেক ও পরীক্ষার ব্যবস্থা করার ঘোষণা দিয়েছে।

চস/সোহাগ

ads here