করোনায় দেশে আরও ১ জনের মৃত্যু

201
  |  বুধবার, এপ্রিল ১, ২০২০ |  ৫:০২ অপরাহ্ণ
করোনায় দেশে আরও ১ জনের মৃত্যু
ads here
নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও তিন জনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৬ জনে এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৪ জনে।

ads here

বুধবার (১ এপ্রিল) করোনাভাইরাস নিয়ে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক।

এর আগে মঙ্গলবার আইইডিসিআর জানায়, দেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৫১ জনের শরীরে। এরমধ্যে পাঁচজন মারা গেছেন, ২৫ জন সুস্থ হয়েছেন এবং চিকিৎসাধীন রয়েছেন ২১ জন।

বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ১৫১ জনে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন সাড়ে ৮ লাখের বেশি মানুষ।

আরো পড়ুন: চট্টগ্রামে আইসোলেশেনে মৃত নারী করোনা আক্রান্ত ছিলেন না

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ তথ্য অনুয়ায়ী, বুধবার সকাল পর্যন্ত ভাইরাসটি ১৮০ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪২ হাজার ১৫১ জনের এবং আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৫৮ হাজার ৭৮৫ জন। এর মধ্যে ১ লাখ ৭৮ হাজার ৯৯ জন সুস্থ হয়েছে বাড়ি ফিরেছেন।
করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে ১২ হাজার ৪২৮ জন। এরপর দ্বিতীয় সর্বোচ্চ মানুষ মারা গেছে ইতালির প্রতিবেশি স্পেনে। দেশটিতে বুধবার সকাল পর্যন্ত ৮ হাজার ৪৬৪ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি বিপর্যস্ত ইতালি। ইতালিতে মৃতের সংখ্যা দিন দিন বাড়েছে। এখন পর্যন্ত সেখানে মারা গেছেন ১২ হাজার ৪২৮ জন। স্পেনে মৃতের সংখ্যা ৮ হাজার ৪৬৪ জন।

যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৬৭ জনের। চীনে ৩ হাজার ৩০৫ জন। ফ্রান্সে ৩ হাজার ৫২৩ জন। ইরানে ২ হাজার ৮৯৮ জন। যুক্তরাজ্যে মৃত্যুর সংখ্যা ১ হাজার ৭৮৯ জনে দাঁড়িয়েছে।

ads here