নিষেধাজ্ঞা অমান্য করায় সন্দ্বীপে চার দোকানীসহ ১৭ মোটর সাইকেল চালককে জরিমানা

166
  |  শনিবার, এপ্রিল ৪, ২০২০ |  ১২:১৫ পূর্বাহ্ণ
নিষেধাজ্ঞা অমান্য করায় সন্দ্বীপে চার দোকানীসহ ১৭ মোটর সাইকেল চালককে জরিমানা
ads here
চট্টগ্রামের সন্দ্বীপে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সরকারি আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। আজ শুক্রবার (৩ এপ্রিল) বিকাল ৪ টা থেকে রাত ৯ টা পর্যন্ত মৌলভীবাজার, সেনের হাট, বক্তার হাট, নাজির হাটসহ কয়েকটি বাজারে এই আদালত পরিচালনা করা হয়।
উপজেলা প্রশাসন, নৌ-বাহিনী ও সন্দ্বীপ থানা পুলিশের সমন্বয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মামুন এই আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালতে ১৭ জন মোটরসাইকেল চালক ও চার ব্যাবসায়ীকে জরিমানা করা হয়েছে।
সরকারি ঘোষণা অমান্য করে অপ্রয়োজনীয় দোকান খোলা রাখায় চার ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। কয়েকটি সড়কে ১৭ জন মোটর সাইকেল চালককে অপ্রয়োজনে রাস্তায় বের হওয়ায় এবং ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১৫ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।
উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মামুন বলেন, করোনাভাইরাসের আক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছি। এই আদালত প্রতিদিন চলবে। অযথা রাস্তায় কিংবা বাজারে ঘোরাঘুরি করলে এবং মুদি, ওষুধ ও কাঁচাবাজার ব্যতিত অন্যান্য দোকান খোলা থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তাই জনসাধারণকে জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে না আসার জন্য অনুরোধ করা হলো।
চস/সোহাগ
ads here