চমেকে শ্বাসকষ্টে মারা যাওয়া রোগী করোনায় আক্রান্ত ছিলেন

241
  |  রবিবার, এপ্রিল ১২, ২০২০ |  ১২:১৪ পূর্বাহ্ণ
চমেকে শ্বাসকষ্টে মারা যাওয়া রোগী করোনায় আক্রান্ত ছিলেন
ads here
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শ্বাসকষ্ট নিয়ে মৃত্যুবরণকারী সিরাজুল ইসলাম (৬৯) করোনা আক্রান্ত ছিলেন। তিনি মৃত্যুর কয়েকদিন আগে থেকেই শ্বাসকষ্টে ভুগছিলেন। বৃহস্পতিবার রাতে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে চমেক হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর ২ দিন পর আজ শনিবার তার নমুনা পরীক্ষার ফলাফলে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. শাহরিয়ার কবির। মৃত সিরাজুল ইসলাম সাতকানিয়া উপজেলার পশ্চিম ঢেমশা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইছামতি গ্রামের সোনাজামী বাড়ির বাসিন্দা।

ads here

আরো পড়ুন: করোনায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৫৮, মৃত্যু ৩

জানা যায়, অসুস্থ অবস্থায় তাকে গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) হাসপাতালে তাকে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার রক্তের নমুনা সংগ্রহ করে ফৌজদারহাটের বক্ষব্যাধি হাসপাতালে পাঠানো হয়। আজ নমুনা পরীক্ষার ফলাফলে তার রিপোর্ট পজেটিভ আসে। অর্থাৎ সিরাজুল ইসলাম করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোবারক হোসেন বলেন, সাতকানিয়ার যে ব্যক্তির নমুনা পজিটিভ এসেছে তিনি গত বৃহস্পতিবার মারা গেছেন। মারা যাবার পর তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছিল। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গিয়েছিলেন। তার দাফন হয়েছে সাতকানিয়ায়। এখন উনার বাড়ি লকডাউনসহ সব প্রক্রিয়া আছে সম্পন্ন করা হবে।

চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম জানান, গত ৯ এপ্রিল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যক্তির মৃত্যু হয়। হাসপাতালের যেসব ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন, তাদের তালিকা করা হচ্ছে। তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হবে বলেও জানান তিনি।

চস/সোহাগ

ads here