লকডাউন মানা হচ্ছে না কাট্টলীতে

434
  |  বুধবার, জুন ১৭, ২০২০ |  ১২:৪৩ অপরাহ্ণ
ads here

করোনাভাইরাস সংক্রামণ থেকে রক্ষা করতে সারাদেশের ন্যায় চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন ওয়ার্ডকে রেড জোন ইয়েলো জোন ও গ্রিন জোনে ভাগ করে সর্তকতামূলক পদক্ষেপ নিয়েছে প্রশাসন। তারই অংশ হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১০নং উত্তর কাট্টলীকে রেড জোন এলাকা ঘোষণা করে লকডাউন করা হয়েছে।

লকডাউন মানা হচ্ছে না কাট্টলীতে 1
ছবিটি কাট্টলী এলাকা থেকে তোলা। ফেসবুক থেকে পাওয়া ছবি।
ads here

কিন্তু লকডাউনের প্রথম দিনেই নিয়ম ভঙ্গের চিত্র দেখা গেছে কাট্টলীতে। মানা হচ্ছে না লকডাউন। আজ সকাল ভোর ৫/৬ টা থেকে ওই এলাকায় গার্মেন্টস শ্রমিকদের চলাচল দেখা গেছে। ওই এলাকার গার্মেন্টেস গুলোতে শ্রমিকরা লকডাউন ভঙ্গ করে উপস্থিত হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকাল হতে না হতেই গার্মেন্টস শ্রমিকদের পদচারণায় মুখর হয়ে উঠেছে এলাকাটি। এদিকে রাতে স্থানীয় প্রশাসন বলেছেন, কাট্টলীতে সমস্ত গার্মেন্টস, দোকান, কল-কারখানা, শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস এমনকি ওষুধের দোকান ও বন্ধ থাকবে।

লকডাউন মানা হচ্ছে না কাট্টলীতে 2
ছবিটি কাট্টলী এলাকা থেকে তোলা। ফেসবুক থেকে পাওয়া ছবি।

অথচ সকাল হতে না হতেই এর উল্টো চিত্র দেখছেন এলাকাবাসি। স্থানীয় এক বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে বলেন, লকডাউনের নামে এক ধরনের নাটক চলছে। অন্য এলাকার লোক ১০ নং ওয়ার্ডে প্রবেশ করছে।

এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু বলেন, এটা আমরা সকাল থেকে অবজার্ভ করছি। এ বিষয়ে জেলা প্রশাসকের ম্যাজিস্ট্রেট মহোদয় এসেছেন ২ জন। সেনাবাহিনীর মেজর মেজবাহ এসেছেন, পুলিশের এসি আরিফ সাহেব এসেছেন। ওনাদের সাথে কথা হয়েছে। ওনারা ব্যবস্থা গ্রহণ করছেন।

লকডাউন মানা হচ্ছে না কাট্টলীতে 3
ছবিটি কাট্টলী এলাকা থেকে তোলা। ফেসবুক থেকে পাওয়া ছবি।

এর আগে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন মঙ্গলবার রাত ১১টার দিকে এই এলাকা পরিদর্শনে আসেন। এসময় তিনি ওয়ার্ড কার্যালয়ের কন্ট্রোল রুমে লকডাউন কর্মসূচির সার্বিক বিষয় নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করেন। লকডাউন শুরুর আগে মেয়র আ জ ম নাছির এলাকাবাসীর সাথে কথা বলছেন।

গত রবিবার (১৪ জুন) নগর ভবনে সিটি করপোরেশনের সঙ্গে প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের এক সভায় এই লকডাউনের সিদ্ধান্ত হয়।

চস/আজহার

ads here